এমপিদের মতামতেই জাতীয় পার্টির মন্ত্রিসভা ছাড়ার সিদ্ধান্ত

জাতীয় সংসদের প্রধান বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, সংসদ সদস্যদের মতামত নিয়ে মন্ত্রিসভা ছাড়ার সিদ্ধান্ত নেয়া হবে। রোববার বিকালে জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এ সময় তিনি সম্প্রতি অনুষ্ঠিত তিন সিটি নির্বাচন, বিএনপি নেতা সালাহ উদ্দিনসহ নানা বিষয়ে কথা বলেন।
মতবিনিময় সভায় বিরোধীদলীয় চিফ হুইপ মো. তাজুল ইসলাম চৌধুরী, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদসহ দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে বিরোধীদলীয় নেতা বলেন, এত বড় একটা নির্বাচনে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এছাড়া নির্বাচনে কোনো কারচুপি হয়নি। সে হিসেবে বলতে হয় নির্বাচন ভালোই হয়েছে।
তিন সিটি নির্বাচনেই জাতীয় পার্টির মনোনীত প্রার্থীদের জামানত হারানো বিষয়ে এক প্রশ্নের জবাবে রওশন এরশাদ বলেন, নির্বাচনের আগে আমরা ঠিকমতো প্রচারণা চালাতে পারিনি। তাই এমন হয়েছে। সরকারি দল বাধা দিয়েছিল কী না জানতে চাইলে তিনি বলেন, সরকার বাধা দেয়নি। তবে সাংগঠনিক নানা ব্যস্ততার কারণে আমরা ঠিকমতো প্রচার চালাতে পারিনি।
নববর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন বিষয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বলেন, এ ঘটনায় জড়িতদের শানাক্তকরণে পুলিশের চেষ্টার ত্রুটি নেই। ১৬ কোটি মানুষের দেশে মাত্র দুই আড়াই লাখ পুলিশ। সব কাজ তো তাদের পক্ষে সম্ভব না।
ভারতের পার্লামেন্টে স্থলসীমান্ত চুক্তির অনুমোদন বিষয়ে তিনি বলেন, এটি নি:সন্দেহে একটি ভালো চুক্তি। এর চুক্তির ফলে বাংলাদেশের জনগণ লাভবান হবে।

No comments

Powered by Blogger.