আর্জেন্টিনার আরেকটি মেসিবিহীন জয়

এল ক্লাসিকোতে ডান-পায়ে হালকা চোট পেয়েছিলেন। দলের সঙ্গে যুক্তরাষ্ট্র সফরে এলেও রোববার এল সালভাদরের বিপক্ষে খেলেননি লিওনেল মেসি। সেই চোট না সারায় বাংলাদেশ সময় বুধবার ভোরে ইকুয়েডরের বিপক্ষেও মাঠে নামতে পারলেন না আর্জেন্টিনা অধিনায়ক। তাতে অবশ্য আর্জেন্টিনার জয়যাত্রায় ছেদ পড়েনি। নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে মেসিকে ছাড়াই ইকুয়েডরের বিপক্ষে ২-১ গোলে জয়ী হয় বিশ্বকাপ রানার্সআপরা। কোপা আমেরিকার আগে দলের প্রাণভোমরাকে ছাড়াই টানা দুটি প্রীতি ম্যাচ জিতে আÍবিশ্বাসের রসদ বাড়িয়ে নিল আর্জেন্টিনা।
মেসির ম্যাজিক শো দেখতে কনকনে ঠাণ্ডা আবহাওয়া ও তুষার ঝড় উপেক্ষা করে মাঠে এসেছিলেন প্রায় ৫০ হাজার দর্শক। সার্গিও আগুয়েরো ও জাভিয়ের পাস্তোরের গোলে আর্জেন্টিনা জিতলেও একরাশ হতাশা নিয়েই ঘরে ফিরতে হয়েছে সমর্থকদের। তবে মেসির অনুপস্থিতিতে নিজেকে মেলে ধরার সুযোগটা দারুণভাবেই কাজে লাগিয়েছেন পাস্তোরে। দেশের জার্সিতে ১৭তম ম্যাচে এসে প্রথম গোলের দেখা পেলেন ২৫ বছর বয়সী পিএসজি মিডফিল্ডার। দলের প্রথম গোলেও অবদান ছিল তার। আর্জেন্টিনার প্রথম একাদশে এদিন ১০টি পারিবর্তন এনেছিলেন কোচ জেরার্ডো মার্টিনো। আট মিনিটে দলকে এগিয়ে দেন আগুয়েরো। অ্যাঞ্জেল ডি মারিয়ার কর্নার থেকে পাস্তোরের বানিয়ে দেয়া বলে দারুণ এক হেডে ইকুয়েডরের জাল কাঁপান ম্যানসিটি ফরোয়ার্ড। দেশের হয়ে ৬০ ম্যাচে এটি আগুয়েরোর ২২তম গোল। এরপর ব্যবধান বাড়ানোর সুযোগ পেলেও লক্ষভেদে ব্যর্থ হন মার্কোস রোহো ও ডি মারিয়া।
২৪ মিনিটে ইকুয়েডরকে সমতায় ফেরান মিলার বোলানোস। তবে দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার সঙ্গে আর পেরে ওঠেনি ইকুয়েডর। ৫৮ মিনিটে লুকাস বিগলিয়ার পাস থেকে অফ-সাইডের ফাঁদ এড়িয়ে জয়সূচক গোলটি করেন পাস্তোরে। ম্যাচ শেষে মেসির চোট প্রসঙ্গে মার্টিনো বলেন, ‘ব্যথার কারণে বুট পরতে সমস্যা হচ্ছিল মেসির। কোনোভাবেই তাকে খেলানো সম্ভব ছিল না।’ আসলে ১১ জুন চিলিতে শুরু হতে যাওয়া কোপা আমেরিকার আগে মেসিকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাননি মার্টিনো। কোপা যুদ্ধে নামার আগে ৬ জুন বলিভিয়ার সঙ্গে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। লাতিন আমেরিকার সব দলই এখন কোপার প্রস্তুতিতে বস্ত। পরশু যুক্তরাষ্ট্রে আরেক প্রীতি ম্যাচে মেক্সিকোর কাছে ১-০ গোলে হেরেছে প্যারাগুয়ে। একই ব্যবধানে পেরুর বিপক্ষে জিতেছে ভেনিজুয়েলা। ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.