গুমের ভয়ে অনেক কিছু বলতে পারছি না : তাবিথ আউয়াল

‘নতুন প্রজন্ম-নতুন ঢাকা’ গড়তে ‘বাস’ মার্কায় ভোট ও দোয়া চাইতে তার নির্বাচনী এলাকার প্রত্যেকটি ওয়ার্ড, মহল্লা, বাজারে প্রচারণা চালাচ্ছেন আদর্শ ঢাকা আন্দোলনের মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়াল। আজ শনিবারও রাজধানীর বিভিন্নস্থানে গণসংযোগ করে ভোটারদের কাছে গিয়ে কুশল বিনিময় করেন এবং বিভিন্ন প্রতিশ্রুতি দেন তিনি।
তাবিথ আউয়াল ভোটারদের উদ্দেশে বলেন, আমাকে ভোট দিয়ে নির্বাচিত করলে ওয়ার্ড ও মহল্লায় খানা-খন্দক থাকবে না। পয়ঃনিষ্কাশন ও জলাবদ্ধতা নিরসনে প্রয়োজনীয় সব ব্যবস্থা করা হবে। স্বল্প আয়ের মানুষ বিনামূল্যে চিকিৎসা পাবেন। পাবেন একটি নির্মল বায়ু, শব্দ দূষণমুক্ত সবুজ ঢাকা।
সকাল সাড়ে ১০টায় রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ড থেকে হাজারো মানুষের মিছিল-সমাবেশে গণসংযোগ শুরু করেন তাবিথ আউয়াল। ‘বাস মার্কায় ভোট চাই’ শ্লোগানে গাবতলী খালেক এন্টারপ্রাইজের অফিসের সামনে থেকে শুরু হয়ে মিছিলটি সেখানকার গুরুত্বপূর্ণ কয়েকটি এলাকা প্রদক্ষিণ করে। এসময় তার সাথে ছিলেন জাগপার সভাপতি শফিউল আলম প্রধান। এরপর মিরপুরে ৭, ৯, ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন তাবিথ আউয়াল।
তিনি দুপুর ২টা পর্যন্ত ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেন। এসময় তিনি জনতার উদ্দেশে বলেন, দেখে মনে হচ্ছে অতীতে কেউ এই এলাকার উন্নয়নে কাজ করেনি। এবার আপনারা আমাকে সমর্থন দিলে এলাকার সার্বিক উন্নয়নে কাজ করবো।
গাবতলীর বাসস্ট্যান্ডে এক পথসভায় সাংবাদিকের বলেন, সাধারণ মানুষ ও ভোটারদের বিপুল সমর্থন পাচ্ছি। তবে নেতাকর্মীরা এখনো গুম-খুন আতঙ্কে গণসংযোগে বের হতে পারছেন না। গুমের ভয়ে অনেক কিছুই বলতে পারি না।
তাবিথ আউয়াল গাবতলীতে বাগবাড়ি, আনন্দ নগর, বড় বাজার, দারুস সালাম, কলোনী বাজার, বসুপাড়া বাজার, লালকুটি বাজার এলাকায় গণসংযোগ করেন। এসব জায়গায় ছোট ছোট পথসভা করে স্থানীয় নানা সমস্যার শুনেন এবং মেয়র নির্বাচিত হলে তা সমাধানের আশ্বাস দেন। এসময় তার সাথে ছিলেন ৯ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী বদি-উজ-জামান।
বড় বাজারে গণসংযোগকালে নির্বাচনে সেনা বাহিনী মোতায়েন প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তাবিথ আউয়াল বলেন, শুধু সেনাবাহিনী নয়, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে যা যা করা প্রয়োজন সবকিছু নিশ্চিত করার দাবি জানাচ্ছি। লেভেল প্লেয়িং ফিল্ড এখনো তৈরি হয়নি অভিযোগ করে তিনি বলেন, নির্বাচন কমিশন ও প্রশাসন মুখে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিতের কথা বললেও বাস্তবে তার কোন ফলাফল পাচ্ছি না।
পয়লা বৈশাখের অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নারীদের সম্ভ্রমহানি ও নির্যাতনের প্রতিবাদ জানিয়ে তাবিথ আউয়াল অবিলম্বে অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
তাবিথের মা’র গণসংযোগ : ছেলের জন্য মা নাসরিন আউয়ালও সারাদিন চষে বেড়াচ্ছেন রাজধানীর বিভিন্ন এলাকা। আজ শনিবার বেলা ১১টায় তিনি মিরপুর-১ নম্বর এলাকায় মুক্তিযোদ্ধা মার্কেট থেকে গণসংযোগ শুরু করেন। এরপর সেখানকার কাঁচাবাজার, নবাব বাগ, বেড়িবাঁধ এলাকায় গণসংযোগ করেন। এসময় বিএনপি নেত্রী সেলিমা রহমান উপস্থিত ছিলেন।
সেলিমা রহমান ভোটারদের বলেন, সারা বিশ্বে এখন তারুণ্যের জয়গান। তাই আমরা আপনাদের এমন একজন সৎ, যোগ্য তরুণ প্রার্থী দিয়েছি, যাকে নির্বাচিত করলে নগরবাসী সর্বোচ্চ সেবা পাবে। তাবিথ আউয়ালের মা নাসরিন ফাতেমা আউয়াল বলেন, তাবিথ যেমন আমার সন্তান তেমনি আপনাদেরও সন্তান। তাবিথকে ভোট দিয়ে নির্বাচিত করুন। কথা দিচ্ছি আপনারে কাছে দেয়া সব প্রতিশ্রুতি রক্ষা করবে।

No comments

Powered by Blogger.