২৯শে ডিসেম্বর খালেদার পরাজয়ের দিন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ৫ই জানুয়ারির নির্বাচন কোন শক্তি বানচাল করতে পারবে না। দেশের জনগণ নির্বাচন চায়। শুধুমাত্র বিরোধী দল যুদ্ধাপরাধীদের বাঁচাতে এ নির্বাচনে আসতে চায় না।
খালেদা জিয়াকে উদ্দেশ্য করে শেখ হাসিনা বলেন, বিরোধীদলীয় নেত্রীর প্রতিহিংসার আগুনে মানুষ মরছে। তিনি একটি আলটিমেটাম শেষ হলে আরেকটি আলটিমেটাম দেন। কিন্তু কিছুতেই লাভ নেই। আওয়ামী লীগ সভাপতি গোপালগঞ্জসহ দেশের সব ভোটারকে আগামী নির্বাচনে ভোট দেয়ার জন্য আহ্বান জানান। তিনি তার নির্বাচনী এলাকার ভোটারদের কাছেও নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান। গতকাল নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের টুঙ্গীপাড়া ও ফরিদপুরের ভাঙা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত পৃথক জনসভায় এসব কথা বলেন।

গিমাডাঙ্গা-টুঙ্গীপাড়া (জিটি) উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। টুঙ্গীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা আবুল হাসানাত আবদুল্লাহসহ গোপালগঞ্জ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এ সময় অন্যান্যের মধ্যে যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সংসদ সদস্য শেখ হেলালসহ অন্যান্য কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
বর্তমান সরকারের আমলে বিভিন্ন উন্নয়নের কথা বর্ণনা করে প্রধানমন্ত্রী বলেন, আমি জনগণ ও দেশের মঙ্গলের জন্য রাজনীতি করি। আওয়ামী লীগ ক্ষমতায় আসলে বিদ্যুতের উৎপাদন বাড়ে। কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়। এমনকি জাতিসংঘ বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে ঘোষণা করেছে বলেও শেখ হাসিনা উল্লেখ করেন। বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, বিগত ২০০১ সালের নির্বাচনের পর বিএনপি নেত্রী ও তার পুত্ররা দুর্নীতি করে অর্থ উপার্জন করেছেন। পরে কালো টাকা সাদা করেছে। শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের আমলে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়। আগামী নির্বাচনও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে কেন্দ্র করে গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই সভাস্থলে বিপুল জনসমাগম ঘটতে থাকে।
এর আগে ফরিদপুরে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য নৌকায় ভোট দিন, তাতে দেশের মানুষ ভালো থাকবে। নৌকা বিজয়ী হলে পদ্মা সেতু বাস্তবায়ন হবে।  আমি নির্বাচনের কথা বললে বিরোধীদলীয় নেত্রী আলটিমেটাম দেন, ঘরে বসে আন্দোলনের নামে যারা জঙ্গিবাদ সৃষ্টি করছেন, দেশে সন্ত্রাস নৈরাজ্য করে মানুষ হত্যা, জীবহত্যা করছেন তাদেরও বিচার করা হবে। গত ২০০৮ সালের ২৯শে ডিসেম্বরের নির্বাচনে বিএনপিকে পরাজিত করে জয়লাভ করে ক্ষমতায় আসে এখন বিরোধী দলীয় নেত্রী ঈর্ষান্বিত হয়ে বিজয়ের মাসেই সমাবেশের ডাক দিয়েছেন, বিরোধীদলীয় নেত্রীর ৪ঠা মে ঢাকার সমাবেশ হয়নি এখন ২৯শে ডিসেম্বরের সমাবেশেও জনগণ আসবে না। এদিন তার পরাজয়ের দিন।

No comments

Powered by Blogger.