অভিযাত্রায় সাড়া না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনে ভোট দিতে কেউ বাধা দিতে আসলে তাদের প্রতিহত করার জন্য ভোটারদের প্রতি আহবান জানিয়েছেন। তিনি তার নির্বাচনী এলাকা কোটালীপাড়াবাসীর কাছে নৌকা মার্কায় ভোট চেয়ে বলেন, আমার দায়িত্ব আপনাদের হাতে ছেড়ে দিয়েছি।
কোটালীপাড়ার সকল ভোটারদের কাছে ভোট চাওয়ার বার্তা পৌছে দেয়ার জন্য নেতাকর্মীদের প্রতি তিনি আহবান জানান। অন্য এমপি প্রার্থীদের শুধুমাত্র একটি আসনের জন্য কাজ করতে হয়, আর আমার তিনশত আসনের জন্য কাজ করতে হয়। তিনি বলেন, জামায়াত নির্বাচনে আসতে পারবে না বলেই বিএনপি দুঃখিত হয়ে নির্বাচন করবে না। যারা মানুষের কল্যাণ চায় না, যারা মানুষ পুড়িয়ে মারে তাদেরকে রুখে দাড়াতে হবে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় কোটালীপাড়া শহীদ মিনার চত্তরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুভাষ চন্দ্র জয়ধরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মীসভায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, বাহাউদ্দীন নাসিম, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মো. আব্দুল্লাহ, আওয়ামী লীগ নেতা শেখ কবির, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাজা মিয়া বাটু, সাধারণ সম্পাদক চৌধুরী এমদাদুল হক, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল বিশ্বাস, গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু, কোটালীপাড়া পৌর মেয়র মো.ইলিয়াস হোসেনসহ জেলা আওয়ামী লীগ এবং এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
শেখ হাসিনা বলেন, ১৯৮১সালে আমি যখন দেশে ফিরে আসি তখন লাখো মানুষ দেখতে পাই। শুধুমাত্র আমার পরিবারের কেউকে দেখতে পাইনি। আপনাদের মাঝেই খুজে পেয়েছি আমার বাবা-মা-ভাই।
বিএনপির আন্দোলনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তারা আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে। শুধু বাসে আগুন দিয়ে মানুষ মারা নয় তাদের হাত থেকে গরু-ছাগলও রেহাই পাচ্ছে না। গরুভর্তি ট্রাকে আগুন দিয়ে গরুও পুড়িয়ে মেরেছে। আমরা পরিবেশ রক্ষায় লাখ লাখ গাছ লাগাই আর তারা অবাধে গাছ কাটছে। ২৯ তারিখ বিরোধী দলের ঢাকা অভিমুখে অভিযাত্রায় সাড়া না দেয়ার আহ্বানও জানিয়েছেন তিনি। কাদের মোল্লার ফাঁসি কার্যকর হওয়ায় পাকিস্তান অখুশী হয়েছিল। পাকিস্তানের বিরুদ্ধে বিরোধীদলীয় নেত্রী একটি টুশব্দ পর্যন্ত করেনি। খালেদা জিয়ার প্রেস কনফারেন্সের কথা স্মরণ করিয়ে দিয়ে শেখ হাসিনা বলেন, তিনি নাকি পাকিস্তানের নিন্দা প্রস্তাবে মর্মাহত হয়েছেন। খালেদা জিয়া সম্পর্কে তিনি বলেন, বিরোধীদলীয় নেত্রী মানুষ মারার হুকুম দেন আর বাসায় বসে তিনি আয়েশ করে পায়েশ খান। বিএনপি নেত্রী মানুষ মারার হুকুম দেন আর জামায়াত শিবির তা পালন করে। বিএনপি’র কোন কোন নেতা পুলিশ মারার হুকুম দেন বলেও প্রধানমন্ত্রী অভিযোগ করেন। মিথ্যা বলায় যদি কোন পুরস্কার থাকে তাহলে বিএনপি নেত্রীকে সে পুরস্কার দেয়া যায় বলেও তিনি উল্লেখ করেন।

No comments

Powered by Blogger.