বালামের সুরে শহিদ-জুলির দ্বৈত গান

সঙ্গীতশিল্পী বালামের সুর ও সঙ্গীতে একটি দ্বৈত গানে কণ্ঠ দিলেন শহিদ ও জুলি। শহিদের দ্বিতীয় একক অ্যালবাম ‘নীল ছোঁয়া’র জন্য প্রথমবার একসাথে গাইলেন তারা।
‘একদিন স্বপ্ন দেখেছিলাম’ শিরোনামের এ গানটি লিখেছেন জনি হক। জুলি এর আগে বালামের সুর-সঙ্গীতে গাইলেও শহিদ এবারই প্রথম গাইলেন।

বালামের সুরে শহিদ-জুলির দ্বৈত গান
দূরবীন ব্যান্ডের এই কণ্ঠশিল্পীর ভাষায়, “বালাম ভাই ও জুলি আপা একসঙ্গে বেশ কিছু গান গেয়েছেন। সেগুলো এখনও সময় পেলেই শুনি। তারা দু’জনই নিজ নিজ ক্ষেত্রে উজ্জ্বল। বালাম ভাই আমাদের দেশের প্রতিষ্ঠিত একজন শিল্পী। আর জুলি আপা চমৎকার গায়কী দিয়ে শ্রোতাদের হƒদয়ে আসন করে নিয়েছেন। সব মিলিয়ে তাদের সঙ্গে কাজ করতে পেরে সত্যিই ভালো লাগছে।”

গানটির মিউজিক ভিডিও নির্মাণ করবেন বলেও জানান তিনি। অনেক বছর পরেও গানটি শ্রোতাদের মনে থাকবে বলে বিশ্বাস শহিদের।

এদিকে বালাম বাংলানিউজকে বলেন, “শহিদ ভাই আমার দেখা চমৎকার কয়েকজন মানুষের মধ্যে অন্যতম। তিনি অত্যন্ত বিনয়ী। তার কাছ থেকে গান তৈরির অনুরোধ পেয়ে জুলিকে বললাম। ও গাইতে রাজি হলো। এরপর ধীরে ধীরে গানটি বানিয়ে ফেললাম। গীতিকার জনি হক অসাধারণ কিছু কথায় গানটি সাজিয়েছেন।”

শহিদের সঙ্গে দ্বৈত গান গাওয়া প্রসঙ্গে জুলি বলেন, “আমি খুব একটা গান করি না। বালাম ভাইয়ের সঙ্গেই বেশি গেয়েছি। শহিদ ভাইয়ের গান আমারও ভালো লাগে। তার সঙ্গে গেয়ে আনন্দ পেলাম। গানটি নিয়ে আমি অনেক আশাবাদী।”

আসছে রোজার ঈদ উপলক্ষে সিডি চয়েস থেকে প্রকাশ হবে শহিদের একক ‘নীল ছোঁয়া’। এতে কলকাতার জনপ্রিয় শিল্পী শুভমিতার সঙ্গে তার দু’টি দ্বৈত গান থাকছে। শহিদের প্রথম একক ‘নীলাম্বরি’তে তাদের গাওয়া ‘এক জীবন’ শ্রোতাপ্রিয়তা পেয়েছে।

No comments

Powered by Blogger.