‘সেক্সি সুনীল’ এক রাতে আমার গায়ে হাত দিয়েছিলেন...

সুনীল গঙ্গোপাধ্যায় আমাকে এবং অন্য মহিলাদের যৌন হয়রানি করেছেন। তিনি সাহিত্য একাডেমির সভাপতি।একজন ভণ্ড। কোন বাঙালির সাহস নেই ভণ্ড ও মহিলাদের ব্যবহারকারী লেখক সুনীল গঙ্গোপাধ্যায়ের মুখোশটা ছিঁড়ে ফেলার।
তসলিমার আরও অভিযোগ, সুনীল নাকি বুধসন্ধ্যা নামে একটি সংগঠন করেছেন শুধু তরুণীদের যৌন নিপীড়নের জন্য। টুইটার বোমার পর সাংবাদিকদের প্রকাশ্যে তসলিমা বলেছেন, এই পুরুষতান্ত্রিক সমাজে মহিলারা সবসময়ই যৌন হয়রানির শিকার হন। আমি শুনেছি, সুনীল অনেক মেয়েকেই যৌন হয়রানি করেছেন। পুরুষদের সমাজে এটা খুবই সাধারণ। কিন্তু মহিলারা এর বিরুদ্ধে কিছু বলতে পারেন না চাকরি হারাবার ভয়ে। আর লেখার দুনিয়ায় তো অনেক উঠতি তরুণ মেয়েরা বাঘা বাঘা লেখকদের শারীরিক লালসার শিকার হয়েছে। তসলিমার মতে, তাদের ক্যারিয়ার নষ্ট হয়ে যাওয়ার ভয়ে তারা কেউ এদের বিরুদ্ধে মুখ খোলেন না। এরপরই তসলিমা জানিয়েছেন, অনেকদিন আগের একটি ঘটনার কথা। সেই সময় ফ্রান্স থেকে এসে তিনি কলকাতার একটি হোটেলে থাকছিলেন। সেই সময় এক রাতে সুনীল বন্ধুদের নিয়ে তার ঘরে ডিনার করতে এসেছিলেন। কিন্তু যাওয়ার সময় সুনীল নাকি বিদায় জানানোর সময় তার গায়ে এমন অশ্লীলভাবে হাত দিয়েছিলেন।
তসলিমা নাসরিন ইতিপূর্বে সৈয়দ শামসুল হক, ইমদাদুল হক মিলন প্রমুখের ইজ্জতের বারোটা বাজিয়েছিলেন। এখন ধরেছেন সুনীলকে। তবে এই সব লেখকদেরও দোষ আছে। তসলিমার কাছে তারা গিয়েছিলেন কেন! সাহিত্য-সংস্কৃতি নিয়ে আলোচনা করতে? নিশ্চয়ই নয়।

মতামত দিন

Anituv Shikder এর ফেসবুক থেকে...
http://www.facebook.com/photo.php?fbid=408482599211139&set=a.107754209283981.11077.100001482082674&type=1&relevant_count=1&ref=nf

1 comment:

Powered by Blogger.