ওয়েনের জোড়া গোল, অবিচলিত ওয়েঙ্গার

পাঁচ ম্যাচের তিনটিতেই হার। এর মধ্যে আছে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৮-২ গোলের লজ্জা। আছে ব্ল্যাকবার্ন রোভার্সের মতো নিচু সারির দলের কাছে পরাজয়ের কলঙ্ক। আর্সেনাল পরশু লিগ কাপের (কার্লিং কাপ) তৃতীয় রাউন্ডের ম্যাচেও গোল খেয়ে বসে প্রথমেই। মনে হচ্ছিল আর্সেন ওয়েঙ্গারের চাকরিটা বুঝি গেল! না, শেষ পর্যন্ত ওয়েঙ্গারের চাকরিটা সংশয়ের মুখে পড়েনি। প্রথমে পিছিয়ে পড়েও আর্সেনাল শেষ পর্যন্ত মাঠ ছেড়েছে স্রুসবুরির বিপক্ষে ৩-১ গোলের জয় নিয়ে।
লিগের শতভাগ জয়ের ধারা বজায় রেখে পরশু কাপেও জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। মাইকেল ওয়েনের জোড়া গোলে ফার্গুসনের দল পুরোনো প্রতিপক্ষ লিডসকে হারিয়েছে ৩-০ গোলে। তৃতীয় রাউন্ড পেরিয়ে চতুর্থ রাউন্ডে যাওয়ার পথে পরশু জয় পেয়েছে ব্ল্যাকবার্ন, বোল্টন, বার্নলি, নিউক্যাসল, স্টোক সিটিও।
লিগে পাঁচ ম্যাচে মাত্র ৪ পয়েন্ট—বিগত ৫৮ বছরের মধ্যে সবচেয়ে বাজে শুরু করায় আর্সেনাল কোচ রয়েছেন সমর্থক-সমালোচকদের তোপের মুখে। এই ফরাসিকে বরখাস্ত করার ডাক পর্যন্ত দিয়েছেন কেউ কেউ। অনেকে মনে করেছিলেন, আর্সেনাল কর্তৃপক্ষের আস্থা হারাচ্ছেন ওয়েঙ্গার। কিন্তু ক্লাবটির প্রধান নির্বাহী ইভান গাজিডিস ওয়েঙ্গারেই তাঁর আস্থা ব্যক্ত করেছেন।
আর ওয়েঙ্গার বলছেন, ভবিষ্যত্ নিয়ে মানুষের কথায় তিনি কখনোই কান দেন না! কান যে দেন না, সেটা স্পষ্ট তাঁর পরের কথাতেই, ‘আমি এখানে ১৪ বছর ধরে আছি এবং এই ১৪ বছরই দলকে চ্যাম্পিয়নস লিগে নিয়ে গেছি। আশা করি, আরও ১৪ বছর থাকব।’
তাঁর লক্ষ্য বরং একটাই, সমস্যা-আক্রান্ত দলটির পুনর্গঠন। আর এ পথে তারুণ্যেই তাঁর আস্থা। পরশু নিজেদের মাঠে স্রুসবুরির বিপক্ষে লিগ কাপের ম্যাচেও তিনি নামিয়ে দিয়েছিলেন তরুণদেরই। তারাই তাঁর মুখরক্ষা করেছে।
ম্যাচের ১৬ মিনিটেই স্রুসবুরিকে এগিয়ে দেন জেমস কলিন্স। ৩৩ মিনিটে আর্সেনালকে সমতায় ফেরান ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের ডিফেন্ডার কাইরান গিবস। ৫৮ মিনিটে ২৫ গজ দূর থেকে দারুণ এক গোল করে এগিয়ে দেন তরুণ উইঙ্গার অ্যালেক্স অক্সলাডে-চেম্বারলেইন। ৭৮ মিনিটে জয় নিশ্চিত করেছেন চেলসি থেকে ধারে আসা ইসরায়েলি স্ট্রাইকার ইয়োসি বেনায়ুন।
ম্যানইউর ৩ গোলের দুটিই করেছেন ওয়েন। অন্যটি রায়ান গিগস। দীর্ঘদিন পর ম্যানইউর শুরুর একাদশে নেমেই জোড়া গোল, ৩১ বছর বয়সী ওয়েনের কণ্ঠে ঝরছে উচ্ছ্বাস, ‘আমি সব সময়ই খেলতে চাই।

No comments

Powered by Blogger.