দুই কোম্পানির অভিহিত মূল্য পরিবর্তনের ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি কন্টিনেন্টাল ইনস্যুরেন্স ও অ্যাপেক্স অ্যাডেলচি ফুটওয়্যার তাদের শেয়ারের অভিহিত মূল্য ১০০ টাকা থেকে ১০ টাকা করার ঘোষণা দিয়েছে।
আজ বৃহস্পতিবার ডিএসইর ওয়েবসাইটে প্রকাশিত সংবাদে বলা হয়, কন্টিনেন্টাল ইনস্যুরেন্সের পরিচালনা পর্ষদ প্রতিষ্ঠানটির শেয়ারের অভিহিত মূল্য ১০০ টাকা থেকে ১০ টাকায় পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। একই সঙ্গে মার্কেট লট ৫০টি থেকে ২৫০টি করার সিদ্ধান্ত নেয় পর্ষদ। শেয়ারহোল্ডারদের অনুমোদনের পর বিষয়টি কার্যকর হবে।
এ-সংক্রান্ত বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ২৭ অক্টোবর সকাল ১০টায় আইডিই বাংলাদেশের মাল্টিপারপাস হল, ১৬০ কাকরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে। ইজিএমের রেকর্ড ডেট আগামী ৪ অক্টোবর।
অ্যাপেক্স অডেলচি ফুটওয়্যারের পরিচালনা পর্ষদ প্রতিষ্ঠানটির শেয়ারের অভিহিত মূল্য ১০০ টাকা থেকে ১০ টাকা করার সিদ্ধান্ত নিয়েছে। এ ছাড়া মার্কেট লট ২০টি থেকে ২০০টি করার সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। এ-সংক্রান্ত ইজিএম আগামী ৩ নভেম্বর বেলা ১১টায় ঢাকা লেডিস ক্লাব, ৩৬ ইস্কাটন গার্ডেন, ঢাকায় অনুষ্ঠিত হবে। ইজিএমের রেকর্ড ডেট আগামী ৩ অক্টোবর।
এর আগে ১৫ সেপ্টেম্বর পুঁজিবাজারে তালিকাভুক্ত সব কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার এবং ইউনিটের অভিহিত মূল্য (ফেসভ্যালু) ১০ টাকা করার বিষয়ে নির্দেশনা জারি করে নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। গত বৃহস্পতিবার এসইসির ওয়েবসাইটে এ-সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়। ওই নির্দেশনা অনুযায়ী আগামী ১ ডিসেম্বর সব কোম্পানির অভিহিত মূল্য পরিবর্তনের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

No comments

Powered by Blogger.