অস্ট্রেলিয়ার টেস্ট দলে চার নতুন

শেন ওয়ার্নের বিদায়ের পর এ পর্যন্ত ১০ জন স্পিনার খেলিয়েছে অস্ট্রেলিয়া। তাতেও সমাধান না আসায় স্পিনার নিয়ে দলটিতে পরীক্ষা-নিরীক্ষা চলছেই। শ্রীলঙ্কা সফরের জন্য এবার যেমন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নির্বাচকেরা দলভুক্ত করেছেন নতুন স্পিনার নাথান লিওনকে। কাল ঘোষিত ১৫ সদস্যের দলটিতে শুধু তিনিই নন, নতুন মুখ আছেন আরও দুজন; দুজনই ফাস্ট বোলার—ট্রেন্ট কোপল্যান্ড ও জেমস প্যাটিনসন। ৩৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেললেও টেস্ট খেলার অভিজ্ঞতা নেই দলে ডাক পাওয়া আরেক ক্রিকেটার শন মার্শের।
মাত্র চারটি প্রথম শ্রেণীর ম্যাচ খেলা স্পিনার লিওনকে দলে রাখার কারণ—তাঁর মধ্যে ভালো সম্ভাবনা দেখতে পেয়েছেন নির্বাচকেরা। লিওন ছাড়াও দলে স্পিনার হিসেবে আছেন মাইকেল বিয়ার। বাদ পড়েছেন স্পিনার জেসন ক্রেজা, ফাস্ট বোলার ডগ বলিঞ্জার ও বেন হিলফেনহস এবং ওপেনার সাইমন ক্যাটিচ। তবে চোট কাটিয়ে ফিরেছেন রায়ান হ্যারিস। ওয়াটসনের সঙ্গে ইনিংস ওপেন করবেন ফিলিপ হিউজ। দলে চারজন অনভিজ্ঞ খেলোয়াড় থাকার পরও দলটিকে তারুণ্যনির্ভর না বলে ‘অভিজ্ঞতা এবং তারুণ্যের সুষম মিশেলে গড়া’ বলছেন অস্ট্রেলিয়ার নির্বাচকেরা।
শ্রীলঙ্কা সফরে গল, পাল্লেকেলে ও কলম্বোয় ৩টি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। প্রথম টেস্ট শুরু ৩১ আগস্ট। রয়টার্স।
অস্ট্রেলিয়ার টেস্ট দল: শেন ওয়াটসন, ফিলিপ হিউজ, রিকি পন্টিং, মাইকেল ক্লার্ক (অধিনায়ক), মাইক হাসি, উসমান খাজা, শন মার্শ, ব্র্যাড হাডিন, মিচেল জনসন, রায়ান হ্যারিস, পিটার সিডল, ট্রেন্ট কোপল্যান্ড, জেমস প্যাটিনসন, নাথান লিওন ও মাইকেল বিয়ার।

No comments

Powered by Blogger.