আশার আলো দিতে পারল জাতীয় শ্যুটিং?

২৫তম জাতীয় শ্যুটিং শেষ হয়েছে কাল। পাঁচ দিনের প্রতিযোগিতায় আটটি ইভেন্টের মধ্যে রেকর্ড হয়েছে মাত্র দুটিতে। মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে শারমিন আক্তার রত্না ও ১০ মিটার এয়ার পিস্তলে আরমিন আশা। শুটারদের স্কোরও তেমন আশাপ্রদ হয়নি। মেয়েদের এয়ার রাইফেলে তবু আন্তর্জাতিক অঙ্গনে পাতে তোলার মতো স্কোর করেছেন রত্না, কিন্তু ছেলেদের এয়ার রাইফেলের অবস্থা খুবই খারাপ। বাংলাদেশের আশা-ভরসার এয়ার রাইফেলে উন্নতির কোনো ছাপ ছেলেদের বিভাগে পাওয়া যায়নি।
যা-ই হোক, শ্যুটিং ফেডারেশন বলছে, আগামীতে এ থেকে শিক্ষা নিয়ে পথ চলবে। সেই পথের দিশা দিতে বিকেএসপির মতো প্রতিষ্ঠানের দিকেই মূলত তাকিয়ে শ্যুটিং ফেডারেশন। ৪টি সোনা, ২টি রুপা ও ২টি ব্রোঞ্জ জিতে এবারের জাতীয় চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়ে নিজেদের সামর্থ্যের আরেকবার প্রমাণ দিয়েছে বিকেএসপি। আর্মি শ্যুটিং অ্যাসোসিয়েশন ২টি সোনা, ২টি রুপা ও ৩টি ব্রোঞ্জ জিতে রানার্সআপ হয়েছে এই প্রতিযোগিতায়।
কাল ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সোনা জিতেছেন সাভার সেনা শ্যুটিং ক্লাবের ইকবাল হোসেন (৬৫৬.৮)। ছেলেদের ৫০ মিটার রাইফেলের থ্রি পজিশনের সোনা আর্মি শ্যুটিং অ্যাসোসিয়েশনের রমজান আলীর (১২২৩.৬)। ১৩২ পয়েন্ট স্কোর করে স্কিটে সোনা গুলশান শ্যুটিং ক্লাবের ইকবাল ইসলামের। ১২৭ পয়েন্ট পাওয়া চট্টগ্রাম রাইফেল ক্লাবের নুরুদ্দিন সেলিম জিতেছেন রুপা। ব্রোঞ্জ জেতা ঢাকা রাইফেল ক্লাবের আলতামাস কবিরের পয়েন্ট ১২১।
খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ফেডারেশন সভাপতি মেজর জেনারেল মোহাম্মদ আস্হাব উদ্দীন।

No comments

Powered by Blogger.