লিভারপুলের ‘শুরু’ নিয়েই চিন্তা জেরার্ডের

ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমটা একেবারেই ভালো কাটেনি লিভারপুলের। পয়েন্ট তালিকার ছয় নম্বর অবস্থানে থেকে লিগ শেষ করেছে অল রেডরা। এ জন্য লিগের শুরুটা ভালোভাবে করতে না পারাকেই দায়ী করেছেন ইংলিশ মিডফিল্ডার স্টিভেন জেরার্ড। আর আগামী মৌসুমে এর পুনরাবৃত্তি যেন না হয় সেদিকেই মনোযোগ দেওয়ার দিকে সতীর্থদের প্রতি আহ্বান জানিয়েছেন লিভারপুল অধিনায়ক।
এবারের মৌসুমে প্রথম ৬ ম্যাচে মাত্র ৬ পয়েন্ট সংগ্রহ করতে পেরেছিল লিভারপুল। যেটা ১৯৫৩-৫৪ মৌসুমের পর ঐতিহ্যবাহী এই ইংলিশ ক্লাবটির সবচেয়ে বাজে সূচনা। সেবার কিন্তু অবনমনের শিকার হয়েছিল ক্লাবটি। এবার যেকোনো মূল্যে এর পুনরাবৃত্তি ঠেকাতে হবে উল্লেখ করে জেরার্ড বলেছেন, ‘শিরোপা লড়াইয়ে টিকে থাকার জন্য শুরুটা ভালোভাবে করা খুব জরুরি। শুরুতেই অনেক ভুলত্রুটি করে ফেললে, পরে কাজটা অনেক কঠিন হয়ে যায়।’
ইতিমধ্যেই আগামী মৌসুমের সময়সূচি ঘোষণা করে ফেলেছে ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। প্রথমেই নিজেদের মাঠে সান্ডারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে লিগ শুরু করবে লিভারপুল। এরপর বোল্টন ও উলভসের বিপক্ষে আরও দুইটি ম্যাচের পর লিগের প্রথম গুরুত্বপূর্ণ ম্যাচটি রেডরা খেলবে আর্সেনালের বিপক্ষে। এসবগুলো ম্যাচেই পুরো তিন পয়েন্ট ছিনিয়ে নেওয়ার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ জেরার্ড। তিনি বলেছেন, ‘প্রথমেই আমাদের দু-তিনটা শক্ত প্রতিপক্ষের মুখোমুখি হতে হবে। তবে আমার বিশ্বাস, এগুলোতে আমরা ইতিবাচক ফলাফলই নিয়ে আসতে পারব। তাহলে আর্সেনালের বিপক্ষে ম্যাচটাতেও আমরা অনেক আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামতে পারব।

No comments

Powered by Blogger.