ধোনি চিন্তিত পেসারদের নিয়ে

লম্বা একটা সময় বিশ্রামে থাকার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে অনেকটা নির্ভারই থাকার কথা ছিল মহেন্দ্র সিং ধোনির। কিন্তু তিন ম্যাচের এই সিরিজ শুরুর আগেই দুশ্চিন্তা ভর করেছে ভারতীয় অধিনায়কের ওপর। দলের নিয়মিত বেশ কয়েকজন পেসার ইনজুরির কবলে পড়ায় কিছুটা চিন্তায়ই পড়ে গেছেন তিনি।
টেস্ট সিরিজের জন্য ঘোষিত দলে নাম ছিল ভারতীয় পেস আক্রমণের অন্যতম প্রধান দুই বোলার জহির খান ও শ্রীশান্তের। কিন্তু ইনজুরির কারণে তাঁরা মাঠে নামতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত নয়। আরেক পেসার মুনাফ প্যাটেলও ভুগছেন ডান কনুইয়ের ইনজুরি সমস্যায়। সব মিলিয়ে দলের বোলিং আক্রমণ নিয়ে বেশ সমস্যায়ই পড়েছেন ধোনি। গতকাল এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘তাঁদের পুরোপুরি ফিট থাকাটা খুব জরুরি ছিল। টেস্টে তো শুধু চার-পাঁচ বা ১০ ওভার বল করার ব্যাপার নয়। পেসার বা স্পিনার, যে-ই হোক না কেন, একটা টেস্টে তাঁদেরকে দিনে ২৫ ওভার পর্যন্তও বল করতে হতে পারে। আমরা আমাদের সেরা বোলারদের নিয়েই মাঠে নামতে চাইব, এটাই স্বাভাবিক। কিন্তু এ জন্য তাদেরকে অন্তত ৮০ ভাগ ফিট থাকতে হবে।’ বদলি বোলার অভিমন্যু মিথুন এখনো ভিসা সমস্যার কারণে ওয়েস্ট ইন্ডিজে পৌঁছাতে পারেননি।
গত শুক্রবার ধোনির দুশ্চিন্তা আরও বাড়িয়ে দিয়েছেন ওপেনার মুরলি বিজয়। প্রাকটিসের সময় চোট পেয়েছেন ডান হাতের তর্জনিতে। তবে এত কিছুর পরও টেস্ট সিরিজে ভালো কিছু করার আশা ছাড়ছেন না ভারতের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক। বলেছেন, ‘আমরা ছোট ছোট কাজগুলো খুব নির্ভুলভাবে করার দিকেই বেশি জোর দিচ্ছি। কে বিদেশের মাটিতে কতটি ম্যাচ খেলেছে, এটা গুরুত্বপূর্ণ নয়। আমরা সবাই যদি মূল দায়িত্বগুলো ঠিকভাবে পালন করতে পারি, তাহলেই ভালো কিছু করতে পারব বলে আশা করছি।

No comments

Powered by Blogger.