জয়ের পথেই ছিল ওয়েস্ট ইন্ডিজ

স্যার ভিভিয়ান রিচার্ডস বলেছিলেন, ‘অ্যান্টিগা থেকেই ঘুরে দাঁড়াবে ওয়েস্ট ইন্ডিজ।’ ভিভ হয়তো ভেবেছিলেন, তাঁর নামে গড়া স্টেডিয়াম জাগিয়ে তুলবে উত্তরসূরিদের। সত্যিই বুঝি জেগে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২২৫ রানের পুঁজি নিয়ে বোলিংয়ে নামা ওয়েস্ট ইন্ডিজ জয়ের পথেই ছিল। আগের ২ ম্যাচের মতো জয়ের জন্য মাঝারি লক্ষ্য নিয়ে খেলতে নামা ভারত ৬ উইকেটে ১০২ রান তোলে। রোহিত শর্মা ৩০ ও হরভজন সিং ১ রান নিয়ে ব্যাট করছিলেন।
ব্যাটিংয়ে অবশ্য সেই ওয়েস্ট ইন্ডিজই। ৯৬ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে। এরপর আন্দ্রে রাসেলের অপরাজিত ৯২ রানের ইনিংসের কল্যাণেই আর একটিমাত্র উইকেট হারিয়ে পেরোয় ২০০ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রান করেছেন লেন্ডল সিমন্স। রাসেল তাঁর ৬৪ বলের ইনিংসটি সাজিয়েছেন ৮টি চার ও ৫টি ছয়ে। বাফকে (৩৬) নিয়ে অষ্টম উইকেটে গড়েছেন ৭৮ রানের জুটি।
ভারতের শুরুটা ভালো হতে দেননি ড্যারেন স্যামি। ৪ রানে ধাওয়ান আর কোনো রান না করতে দিয়ে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান বিরাট কোহলিকে ফেরান তিনি। এরপর দেবেন্দ্র বিশু ২ আর কাইরন পোলার্ড ১ উইকেট নেন। এর সঙ্গে একটি রানআউট মিলে ৬ উইকেটে ৯২ রান হয়ে যায় ভারতের।

No comments

Powered by Blogger.