দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ ভারতের

ভারতীয় দলের লক্ষ্যটা কঠিন ছিল না মোটেই—মাত্র ২২৬ রান। অথচ ৯২ রান তুলতেই ছয়টি উইকেটে হারিয়ে বসে ভারত। দৃশ্যটা বেশ স্বস্তিরই ছিল ক্যারিবীয়দের জন্য। সিরিজ হারের ‘তিক্ত’ স্বাদটা অন্তত এ ম্যাচে পেতে হচ্ছে না, এই ভেবে! তবে পরবর্তী ম্যাচের অপেক্ষা নয়, এক প্রান্ত আগলে রেখে গতকাল শনিবার রাতেই ওয়েস্ট ইন্ডিজকে সিরিজ হারের স্বাদ দিয়েছেন রোহিত শর্মা।
দুই ম্যাচ হাতে রেখেই ৩-০ তে সিরিজ ভারতের। অ্যান্টিগায় অনুষ্ঠিত এই ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২২৫ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। রোহিত শর্মার ব্যাটে চড়ে ৪৬.২ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৮ রান তুলতে সক্ষম হয় ভারত—জয় তিন উইকেটে।
৯১ বল খেলে রোহিত অপরাজিত থাকলেন ৮৬ রানে। ‘বাজে’ একটা অবস্থা থেকে দলকে বের করে সিরিজ এনে দিলেন। এর পরও কিন্তু ম্যাচ সেরার মর্যাদা পাননি তিনি। পেয়েছেন ‘ব্যাটসম্যান’ আন্দ্রে রাসেল!
বিচারকদের রায়টা যৌক্তিক। তৃতীয় ম্যাচে ‘বোলার’ রাসেল যে হয়ে উঠলেন পুরোদস্তুর ব্যাটসম্যান! প্রথম ব্যাট করা ওয়েস্ট ইন্ডিজ ৯৬ রানেই সাতটি উইকেট হারিয়ে বসেছিল। এখান থেকে প্রতিরোধ গড়ে রাসেল দলীয় সংগ্রহটা নিয়ে গেলেন ২২৫-এ। এক প্রান্ত আগলে রেখে নিজে অপরাজিত থাকলেন ক্যারিয়ার সর্বোচ্চ ৯২ রানে। ম্যাচে হারলেও নিজের দাপট ঠিকই দেখিয়ে দিয়েছেন রাসেল। ওয়েবসাইট।
সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ ২২৫/৮ (৫০ ওভার)
রাসেল ৯২*, সিমন্স ৪৫, বাফ ৩৬
অমিত ২৮/৩, মুনাফ ৬০/৩
ভারত ২২৮/৭ (৪৬.২ ওভার)
রোহিত ৮৬* প্যাটেল ৪৬, হরভজন ৪১
বিশু ৪১/২, স্যামি ৪৯/২

No comments

Powered by Blogger.