শিরোপার আরও কাছে ম্যানইউ

ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেড অবধ্য-অপরাজেয়ই থাকল। অতিথি চেলসিকে ২-১ গোলে হারিয়ে নিজেদের শিরোপার আরও কাছে নিয়ে গেল ‘রেড ডেভিল’রা।
প্রথমার্ধে হাভিয়ের হার্নান্দেজ ও অধিনায়ক নেমানিয়া ভিদিচের দুই গোলেই জয় নিশ্চিত হয় ম্যানচেস্টার ইউনাইটেডের। সঙ্গে নিশ্চিত হয়, পরের দুটি ম্যাচ থেকে আর একটি মাত্র পয়েন্ট পেলেই লিভারপুলের আঠার পেরিয়ে রেকর্ড ঊনিশতম ইংলিশ শিরোপা জিতবে অ্যালেক্স ফার্গুসনের দল। ম্যানইউর পরের ম্যাচটি ১৪মে ব্ল্যাবার্নের বিপক্ষে।
অনেক আগে থেকেই শিরোপা জয়ের ক্ষণ গুনে আসা ফার্গুসন এত দিনে বলেছেন, সত্যিই তাঁর দল শিরোপা দেখতে পাচ্ছে, ‘আমি তো আমার খেলোয়াড়দের চিনি, ওরা একটা পয়েন্ট ঠিকই পাবে। এ নিয়ে আমার আর কোনো সন্দেহ নেই।’ কোচের কণ্ঠে কণ্ঠ মিলিয়েছেন ১২তম প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের পথে থাকা অভিজ্ঞ রায়ান গিগসও, ‘অঙ্কের হিসাবে এখনো আমরা শিরোপা জিতে যাইনি। তবে খুব কাছে চলে এসেছি।’
চেলসি কোচ কার্লো আনচেলত্তি আর কী বলবেন! ম্যানইউর শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছেন চেলসির ইতালিয়ান কোচ, ‘ইউনাইটেড আমাদের চেয়ে ভালো খেলেছে এবং জয় তাদেরই প্রাপ্য।’ চেলসি আসলে ম্যাচ থেকে ছিটকে পড়েছে প্রথম ২০ মিনিটেই। ৩৭ সেকেন্ডে হার্নান্দেজের গোলের পর ভিদিচ ব্যবধান দ্বিগুণ করেন। এরপর আর চেলসি ম্যানইউকে ছাড়িয়ে যাওয়ার মতো খেলতে পারেনি। ৬৮ মিনিটে ল্যাম্পার্ডের গোল শুধু ব্যবধানই কমাতে পেরেছে।

No comments

Powered by Blogger.