পাকিস্তানে ড্রোন হামলা বন্ধে জারদারির আহ্বান

পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি দেশটির উপজাতি-অধ্যুষিত এলাকায় ড্রোন (মনুষ্যবিহীন বিমান) হামলা বন্ধে যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছেন। গত সোমবার কেন্দ্রশাসিত উপজাতি এলাকার আইনপ্রণেতাদের একটি প্রতিনিধিদল জারদারির সঙ্গে সাক্ষাৎ করার পর তিনি এই আহ্বান জানান। এদিকে দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর করাচিতে গতকাল নৌবাহিনীর দুটি বাসে বোমা হামলায় চারজন নিহত হয়েছেন।
প্রেসিডেন্টের মুখপাত্র ফারহাতুল্লাহ বাবর জানান, এফএটিএর প্রতিনিধিরা ড্রোন হামলার ঘটনায় মানুষের অসন্তোষের বিষয়ে জারদারিকে অবহিত করেছেন। একই সঙ্গে তাঁরা ড্রোন হামলায় হতাহতের বিষয়টিও জারদারির কাছে তুলে ধরেন।
নৌবাহিনীর বাসে বোমায় নিহত ৪: পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় করাচি শহরের দুটি স্থানে নৌবাহিনীর কর্মকর্তাদের বহনকারী দুটি বাসে একই সঙ্গে বোমা বিস্ফোরণের ঘটনায় চারজন নিহত ও ৫৬ জন আহত হয়েছেন। সামরিক বাহিনীর সদস্যদের ওপর গত সাত বছরে এটাই প্রথম বড় হামলা। কর্মকর্তারা এ কথা জানান।
পুলিশ জানায়, গতকাল দূরনিয়ন্ত্রিত ডিভাইসের মাধ্যমে শহরের দুটি ভিন্ন স্থান থেকে একই সময়ে এই বোমা হামলা চালানো হয়। হামলার দায়িত্ব কেউ স্বীকার করেনি।
পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, ‘বোমাগুলো রাস্তার ওপর লুকিয়ে রাখা ছিল। কর্মকর্তাদের বহনকারী বাসটি ওই এলাকা অতিক্রম করার সময়ই বিস্ফোরণ ঘটে। দুটি বাসেই নৌ-কর্মকর্তারা ছিলেন।’

No comments

Powered by Blogger.