ফাইনালে এক পা ম্যানইউয়ের

ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগের ফাইনালের পথে একধাপ এগিয়ে গেল ম্যানচেস্টার ইউনাইটেড। গতকাল সেমিফাইনালের প্রথম লেগে শালকে ০৪ কে ২-০ গোলে হারিয়ে ফাইনালে যাওয়ার কাজটা অনেকখানিই এগিয়ে রেখেছে ফার্গুসন শিষ্যরা।
প্রতিপক্ষের মাঠে গতকাল আরও বড় ব্যবধানে জয় পেতে পারত দুর্দান্ত ফর্মে থাকা ম্যান ইউ। কিন্তু প্রথমার্ধে শালকে গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়েরের অসাধারণ প্রচেষ্টায় বেশ কয়েকবার গোল বঞ্চিত হতে হয়েছে তাদের। দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে ওয়েইন রুনির অসাধারণ এক পাস থেকে ম্যান ইউকে প্রথম গোলটি এনে দেন ইংলিশ স্ট্রাইকার রায়ান গিগস। দুই মিনিট পরে নিজেই আরেকটি গোল করে জয় নিশ্চিত করেন রুনি।
পরবর্তী সপ্তাহে দ্বিতীয় লেগের খেলায় ওল্ড ট্রাফোর্ডে আবার মুখোমুখি হবে এই দুই দল। এবারই প্রথম চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল খেলতে আসা শালকের জন্য এখন ফাইনালের টিকিট পাওয়াটা বেশ কঠিনই হয়ে দাঁড়াল। তবে গতকালের খেলায় ম্যানইউই যে সব ক্ষেত্রে ভালো খেলেছে, এটা একবাক্যেই স্বীকার করে নিয়েছেন সবাই। শালকে ডিফেন্ডার ক্রিস্টোফার মেটজেলডার বলেছেন, ‘ম্যান ইউ সব দিক দিয়েই আমাদের থেকে অনেক ভালো খেলেছে। এটা স্বীকার করতেই হবে। প্রথম ১৫ মিনিট ছাড়া, আমরা বাকি সময়টা খেলায় ভালোমতো ঢুকতেই পারিনি। কিন্তু দ্বিতীয় লেগের খেলায় ওল্ড ট্রাফোর্ডে আমরা নিজেদের সেরা খেলাটাই খেলার চেষ্টা করব।’

No comments

Powered by Blogger.