২০৬ রানেই গুটিয়ে গেল নিউজিল্যান্ড

প্রথম ম্যাচে কেনিয়াকে ১০ উইকেটে উড়িয়ে দিলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে আজকের গুরুত্বপূর্ণ ম্যাচের শুরুটা মোটেই ভালোভাবে করতে পারেনি নিউজিল্যান্ড। স্কোর বোর্ডে মাত্র ৭০ রান জমা করতেই ফিরে গেছেন প্রথম সারির ছয়জন কিউই ব্যাটসম্যান। শেষপর্যন্ত পাচ ওভার বাকি থাকতেই নিউজিল্যান্ড গুটিয়ে গেছে ২০৬ রানে।
টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অসি অধিনায়ক রিকি পন্টিং। আর সেই সিদ্ধান্তের যথার্থতা খুব ভালোভাবেই প্রমাণ করেছেন চার অসি পেসার। ব্রেট লি, শন টেইট, মিচেল জনসন আর শেন ওয়াটসরে দুর্দান্ত বোলিংয়ে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছে নিউজিল্যান্ড। চতুর্থ ওভারেই বিপজ্জনক ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালামকে ফিরিয়েছিলেন শন টেইট। ১২ বলে ১৬ রান করে ফিরে যান ম্যাককালাম। নবম ওভারে বল করতে এসেই আবার কিউইদের একটা বড় ধাক্কা দেন শেন ওয়াটসন। বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান মার্টিন গুপ্তিল। ১৪ তম ওভারে জেসি রাইডার ও জেমস ফ্রাঙ্কলিনকে সাজঘরমুখী করে অস্ট্রেলিয়াকে শক্ত অবস্থানে নিয়ে যান মিচেল জনসন। পরের ওভারেই স্কট স্ট্রাইরিসকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন শন টেইট। এক ওভার পর আবার নিউজিল্যান্ডের দুঃস্বপ্নে পরিণত হন টেইট। কিউই সমর্থকদের হতাশায় ডুবিয়ে সাজঘরের পথ ধরেন রস টেলর। সপ্তম উইকেটে ৪৮ রানের জুটি গড়ে কিছুটা আশা জাগিয়েছিলেন জেমি হাউ ও নাথান ম্যাককালাম। কিন্তু দলীয় ১২১ রানের মাথায় স্টিভেন স্মিথের শিকারে পরিণত হয়ে ফিরে যান হাউ।
শেষপর্যন্ত ম্যাককালামের ৫২ ও অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরির ৪৪ রানের সুবাদে নিউজিল্যান্ডের ইনিংস শেষ হয় ২০৬ রানে। মিচেল জনসন মাত্র ৩৪ রান দিয়ে নিয়েছেন ৪টি উইকেট। ৩টি উইকেট পেয়েছেন শন টেইট।

No comments

Powered by Blogger.