কলকাতাবাসীর প্রতি সহমর্মী কপিল দেব

অনেকেই ইডেন গার্ডেনকে ভারতের সেরা ক্রিকেট ভেন্যু হিসেবে মানেন। বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হবে, আর ইডেনে ভারতের কোনো ম্যাচ থাকবে না এটা অনেকের কাছেই অচিন্তনীয়। সংস্কার বিভ্রাটের বলি হয়ে ২৭ ফেব্রুয়ারি ভারত-ইংল্যান্ড ম্যাচটি ইডেন থেকে সরে যাওয়ায় কলকাতাবাসী হতাশ ও শোকস্তব্ধ। ইডেনে আরও তিনটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ভারতের কোনো ম্যাচ না থাকায় তা কলকাতাবাসীর মধ্যে কোনো আগ্রহ তৈরি করতে পারছে না। সব মিলিয়ে কলকাতার মানুষের বিশ্বকাপের আমেজ যেন অনেকটাই স্তিমিত।
তবে, এ দুঃসময়ে কলকাতার মানুষ বন্ধু হিসেবে পাচ্ছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবকে। তিনি, কলকাতা থেকে ভারতের ম্যাচ সরে যাওয়ায় নিজের সব ক্ষোভ উগড়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের ওপর।
‘এখানে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলকে (ক্যাব) একা দোষারোপ করে কোনো লাভ নেই। বিসিসিআইর উচিত ছিল, ক্যাব কীভাবে ইডেনের সংস্কার কাজগুলো করছে, তার ওপর নজর রাখা।’ কপিলের মন্তব্য।
কপিল আরও বলেন, ‘আমি ক্যাব প্রধান জগমোহন ডালমিয়ারও ভক্ত নই আবার বিসিসিআইর সমর্থকও নই। আমার মতে দুই পক্ষেরই উচিত ছিল একসঙ্গে কাজ করে ইডেনে ভারতের ম্যাচটি নিশ্চিত করা।’
কপিল দেব প্রশ্ন রাখেন, ‘কেন জগমোহন ডালমিয়ার জন্য কলকাতাবাসী ইডেনে ভারতের ম্যাচ থেকে বঞ্চিত হবে?’
কপিল দেব কলকাতার মানুষের প্রতি সহমর্মিতা ব্যক্ত করে বলেন, ‘আমি তাদের জন্য সত্যিই দুঃখবোধ করছি।’
ভারতীয় ক্রিকেট বোর্ডের অভ্যন্তরীণ রাজনীতিই ইডেন সমস্যার মূলে রয়েছে বলে মনে করেন কপিল। তিনি বলেন, ‘কর্মকর্তাদের জগমোহন ডালমিয়ার বিরুদ্ধে বিসিসিআইর রাজনীতির কারণেই কলকাতাবাসী ইডেনে ভারতের ম্যাচ থেকে বঞ্চিত হয়েছে।’

No comments

Powered by Blogger.