বার্সার সঙ্গে ব্যবধান কমালো রিয়াল মাদ্রিদ

স্প্যানিশ লিগে শিরোপা জয়ের লড়াইয়ে বার্সেলোনার সঙ্গে দুই পয়েন্টের ব্যবধান কমিয়ে ফেলেছে রিয়াল মাদ্রিদ। বার্সেলোনা স্পোর্টিং গিজনের সঙ্গে অপ্রত্যাশিত ড্র করে বসায় এই সুযোগটা পেয়ে গিয়েছিল রিয়াল। আর গতকাল সেই সুযোগের পুরো ফায়দাটা তুলে আনতে পেরেছে মরিনহো-শিষ্যরা। এসপানিওলের বিপক্ষে গতকাল তারা পেয়েছে ১-০ গোলের জয়। তবে, ম্যাচটা কিন্তু রিয়ালের জন্য একেবারেই কুসুমশয্যা ছিল না। যথেষ্ট ঘাম ঝড়িয়ে জয়টা তুলে নিতে হয়েছে তাঁদের। এই মুহূর্তে লা লিগার ২৩ ম্যাচ শেষে বার্সেলোনা শীর্ষে রয়েছে ৬২ পয়েন্ট নিয়ে। আর ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল।
অবশ্য, এসপানিওলের বিপক্ষে ম্যাচটির শুরুতেই দারুণ বিপদে পড়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচের ২ মিনিটের মাথায় অধিনায়ক ইকার ক্যাসিয়াসকে হারিয়ে বসে তাঁরা। লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাঁকে। রিয়াল পরিণত হয় দশ জনের দলে। প্রথমার্ধের ২৪ মিনিটে রিয়ালকে খেলার একমাত্র জয়সূচক গোলটি এনে দেন ডিফেন্ডার মার্সেলো।
দশ জনী দল নিয়েও এসপানিওলের মতো শক্তিশালী দলের বিপক্ষে ম্যাচটা জিততে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছেন মরিনহো। তবে বার্সার সঙ্গে এই দুই পয়েন্টের ব্যবধান কমায় খুব বেশি আত্মতুষ্টিতে ভুগবেন না বলেও জানিয়েছেন তিনি। গতকাল ম্যাচ শেষে এই পর্তুগিজ কোচ বলেছেন, ‘আমরা দুই পয়েন্টের ব্যবধান কমিয়েছি। কিন্তু তাই বলে আমি কোনকিছুই বদলে ফেলব না। আমি চাই, দ্বিতীয় স্থানে থাকা দলের সঙ্গে পাঁচ পয়েন্টের ব্যবধান গড়ে আমরাই যাব শীর্ষ স্থানটাতে।’

No comments

Powered by Blogger.