২৮ ঘণ্টায় প্রেমিকাসহ চারজনকে খুন

পুলিশের হাতে গ্রেপ্তার ম্যাকসিম গেলমান
নিউইয়র্কে ২৮ ঘণ্টার মধ্যে একে একে চারজনকে খুন করেছেন ইউক্রেনীয় বংশোদ্ভূত এক মার্কিন। ম্যাকসিম গেলমান (২৩) নামের ওই যুবককে গত শনিবার টাইমস স্কয়ারের কাছে একটি ট্রেন থেকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে গেলমানের ছুরিকাঘাতে খুন হন তাঁর সৎবাবা, সাবেক প্রেমিকাসহ চারজন।
গেলমানকে গ্রেপ্তারের পর এক সংবাদ সম্মেলনে নিউইয়র্কের পুলিশ কমিশনার আর কেলি জানান, গত শুক্রবার স্থানীয় সময় ভোর পাঁচটার দিকে গেলমান পাঁচটি ছুরি নিয়ে হত্যার মিশন শুরু করেন। প্রথমে তিনি খুন করেন সৎবাবাকে। এরপর গাড়ি চালিয়ে চলে যান তাঁর সাবেক প্রেমিকার বাসায়। সেখানে তাঁকে না পেয়ে খুন করেন প্রেমিকার মাকে। বিকেল তাঁর প্রেমিকা বাসায় পৌঁছালে গেলমান তাঁকেও হত্যা করেন।
এরপর গ্রেপ্তার এড়াতে হলিউড চলচ্চিত্রের মতো শুরু হয় তাঁর পলায়ন অভিযান। এ সময় গেলমানের বেপরোয়া গাড়ির চাপায় ৬২ বছরের এক ব্যক্তি নিহত হন। এরপর শুরু হয় গাড়ি বদল। চালককে ছুরিকাঘাত করে ছিনিয়ে নেন কয়েকটি গাড়ি। পরদিন শনিবার গেলমান ম্যানহাটন সাবওয়ে স্টেশনে একটি ট্রেনের বগিতে উঠে পড়েন। ট্রেনের এক যাত্রী পত্রিকায় ছবি দেখে পুলিশকে ঘটনাটি জানান। কিন্তু গেলমান পালিয়ে ওঠেন অন্য একটি ট্রেনের বগিতে। সেখানেই পুলিশের হাতে ধরা পড়েন তিনি।

No comments

Powered by Blogger.