ইন্দিরা গান্ধীর রান্না করতেন প্রতিভা পাতিল

ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর রান্নাবান্না ও থালাবাসন ধোয়ার কারণেই প্রতিভা পাতিল প্রেসিডেন্ট হতে পেরেছেন বলে মন্তব্য করেছেন রাজস্থানের পঞ্চায়েত রাজ ও ওয়াক্ফবিষয়ক প্রতিমন্ত্রী আমিন খান। তিনি বলেছেন, ১৯৭৭ সালের নির্বাচনে ইন্দিরা গান্ধী পরাজিত হওয়ার পর তাঁর রান্নাবান্না ও থালাবাসন ধোয়ার কাজ করতেন বর্তমান প্রেসিডেন্ট প্রতিভা পাতিল।
গত মঙ্গলবার সন্ধ্যায় কংগ্রেসের পালি জেলা কমিটির এক বৈঠকে আমিন খান এসব কথা বলেন। জেলার মনপুরা-ভাখারি গ্রামে এই বৈঠক অনুষ্ঠিত হয়।
আমিন খান বলেন, ইন্দিরা গান্ধীকে সেবাযত্নের বিনিময়ে প্রতিভা পাতিল কিছুই চাননি। তবে প্রতিভা পাতিলকে প্রেসিডেন্ট বানিয়ে সোনিয়া গান্ধী এর প্রতিদান দিলেন।
আমিন খানের এই বক্তব্যে চটেছে বিজেপি। দলটির রাজ্য সভাপতি অরুণ চতুর্বেদি প্রেসিডেন্টের বিরুদ্ধে এ ধরনের বক্তব্যের কড়া সমালোচনা করে বলেছেন, ‘এর মাধ্যমে প্রেসিডেন্টকে অবমাননা করা হয়েছে। এটা কোনোভাবেই সহ্য করা যায় না। রাজ্যের মুখ্যমন্ত্রীর উচিত মন্ত্রীকে ছাঁটাই করা।’
তবে নিজের বক্তব্যে অটল রয়েছেন আমিন খান। তিনি গতকাল বুধবার টাইমস অব ইন্ডয়াকে বলেছেন, ‘আমি কাউকে হেয় করতে চাইনি। দলের কর্মীদের নিঃস্বার্থভাবে কাজ করতে উৎসাহ দিতেই ঘটনাটি উল্লেখ করেছি।’

No comments

Powered by Blogger.