বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ পুলিশ ফাঁড়ি থেকে অস্ত্র লুট

পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ে গতকাল বুধবার বনেধর প্রথম দিনে বিভিন্ন স্থানে সরকারি যানবাহন ও কার্যালয়ে অগ্নিসংযোগ এবং পুলিশ ফাঁড়ি থেকে অস্ত্র লুটের ঘটনা ঘটেছে। এ ছাড়া যান চলাচল বন্ধ থাকায় দার্জিলিংয়ের প্রবেশদ্বার শিলিগুড়ি জেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। গত মঙ্গলবার পুলিশের গুলিতে দুই কর্মী নিহত হওয়ার পর জনমুক্তি মোর্চার পক্ষ থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ্ ডাকা হয়। ওই ঘটনায় পুলিশসহ আহত হয় ৩০ জন।
প্রত্যক্ষদর্শী, পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকাল কালিম্পংয়ের বিভাগীয় বন দপ্তর অফিসসহ জলঢাকা বন দপ্তরের রেস্ট হাউস, ডুয়ার্সের চাপড়ামারির বন বাংলো, কালিম্পংয়ের মহকুমা শাসকের বাংলো, দার্জিলিংয়ের গোর্খা পার্বত্য পরিষদের পর্যটন দপ্তর জ্বালিয়ে দেন মোর্চার সমর্থকেরা। এ ছাড়া সিংলা, লেবং, সিংমারি ও পেদংয়ের পুলিশ ফাঁড়িতেও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সিংলা পুলিশ ফাঁড়িতে অগ্নিসংযোগের সময় একটি রাইফেল ও ৩০টি গুলি লুট করেন মোর্চার সমর্থকেরা।
গতকাল সকালে ডুয়ার্সের সিবচুতে ১৪৪ ধারা ভঙ্গ করে জনমুক্তি মোর্চার মহিলা সংগঠনের ডাকে প্রায় ৫০০ নারী কর্মী সড়ক অবরোধের চেষ্টা করেন। এ সময় পুলিশের গুলিতে ঘটনাস্থলেই মোর্চার দুই কর্মী নিহত হন।
এ খবর ছড়িয়ে পড়লে জেলার বিভিন্ন এলাকায় মোর্চার বিক্ষুব্ধ নেতা-কর্মীরা যানবাহনসহ বিভিন্ন সরকারি স্থাপনায় আগুন ধরিয়ে দেন।

No comments

Powered by Blogger.