বার্সাকে রুখে দিল স্পোর্টিং গিজন

মাঠে নামলেই জয় পাওয়াটা যেন অনেকটাই অভ্যাসে পরিণত হয়েছিল বার্সেলোনার। স্প্যানিশ লিগে টানা ১৬ ম্যাচ জিতে নতুন এক রেকর্ডই গড়ে ফেলেছিল কাতালানরা। কিন্তু গতকাল এই উড়ন্ত বার্সাকে মাটিতে নামাল স্পোর্টিং গিজন। নিজেদের মাঠে ১-১ গোলে ড্র করে বার্সার এই জয়যাত্রা রুখে দিল স্প্যানিশ লিগের নিচের সারির এই দলটি।
খুবই মজার ব্যাপার হলো, খেলার ৮২ ভাগ সময় বল ছিল বার্সেলোনার দখলে। বারবার প্রতিপক্ষের রক্ষণভাগে জোরাল আক্রমণও চালিয়েছেন মেসি, জাভি, ভিয়া, ইনিয়েস্তারা। কিন্তু গিজন ডিফেন্ডাররা প্রতিবারই অসাধারণ দক্ষতায় রুখে দিয়েছেন সেসব গোল-প্রচেষ্টা। উল্টো ১৬ মিনিটের মাথায় রক্ষণভাগের দুর্বলতার সুযোগ নিয়ে বার্সেলোনার জালেই বল জড়িয়ে দিয়েছেন গিজন স্ট্রাইকার ডেভিড ব্যারেল। এরপর এই গোল শোধ করার জন্য ইউরোপের অন্যতম সেরা ক্লাবটিকে অপেক্ষা করতে হয়েছে ৮০ মিনিট পর্যন্ত। মেসির পাস থেকে সমতাসূচক গোলটি করে বার্সা শিবিরে কিছুটা স্বস্তি এনে দেন ডেভিড ভিয়া।ম্যাচ শেষে এই স্প্যানিশ স্ট্রাইকার বলেছেন, ‘আমরা শেষ পর্যন্ত ড্র করতে পেরেছি, কিন্তু আমাদের পুরো পয়েন্টই পাওয়া উচিত ছিল। বার্সেলোনা এই ফলাফলটা নিয়ে কখনোই সন্তুষ্ট হতে পারবে না, কারণ আমরা সব সময় জিততে চাই। কিন্তু এটা ঠিক যে আজ অনেক ক্ষেত্রেই স্পোর্টিং অনেক এগিয়ে ছিল আমাদের থেকে।’
গতকালের এই অঘটনটার ফলে শিরোপা জয়ের লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কিছুটা কমে আসল বার্সেলানার। রিয়াল আজ এসপানিওলের বিপক্ষে জিততে পারলে তাদের পয়েন্ট ব্যবধান নেমে আসবে পাঁচে।

No comments

Powered by Blogger.