পশ্চিমবঙ্গের লালগড়ে গুলিতে নিহত ৮, আজ মেদিনীপুরে বন্ধ্

পশ্চিমবঙ্গের মাওবাদী প্রভাবিত মেদিনীপুরের লালগড়ের নেতাই গ্রামে গতকাল শুক্রবার গুলিতে আট গ্রামবাসী নিহত হয়েছে। আহত হয়েছে ১৮ জন। আহত ব্যক্তিদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক। এই ঘটনায় জাতীয় কংগ্রেস আজ শনিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ১২ ঘণ্টা বনেধর ডাক দিয়েছে।
তৃণমূল কংগ্রেসের অভিযোগ, এ ঘটনার জন্য সিপিএম দায়ী। তবে সিপিএম বলেছে, এটা মাওবাদীদের কাণ্ড। তৃণমূল কংগ্রেস সূত্রে বলা হয়, নেতাই গ্রাম দিয়ে তাদের একটি মিছিল যাচ্ছিল। এ সময় একটি বাড়ি থেকে সিপিএমের সশস্ত্র ক্যাডাররা গুলিবর্ষণ করে। ওই বাড়িটি সিপিএমের নেতা রথিন দন্ডপাতের।
অন্যদিকে সিপিএমের দাবি, তাদের একটি দলীয় সভার আয়োজন করা হয়েছিল নেতাই গ্রামে। মাওবাদীরা ওই সভায় ঢুকে একপর্যায়ে গুলিবর্ষণ শুরু করে। এতে সিপিএমের এক কর্মীও আহত হয়।
পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্রসচিব জ্ঞানদত্ত গৌতম বলেছেন, এটা সিপিএম-তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক সংঘর্ষ।
এই ঘটনার জেরে জাতীয় কংগ্রেস আজ পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ১২ ঘণ্টা বনেধর ডাক দিয়েছে। একই ডাক দিয়েছে জঙ্গলমহলের পুলিশি সন্ত্রাসবিরোধী জনসাধারণের কমিটিও। অন্যদিকে সিপিএম আজ লালগড়ে ধিক্কার দিবস পালনের ডাক দিয়েছে। তৃণমূল কংগ্রেস, এসইউসিআই সোমবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া ও বাঁকুয়ায় বনেধর ডাক দিয়েছে।
এদিকে এই ঘটনা জানার পর তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও কংগ্রেসের রাজ্য সভাপতি মানস ভূঁইয়া ঘটনাস্থলে গেছেন।

No comments

Powered by Blogger.