জয়াসুরিয়া-ভাস নেই শ্রীলঙ্কার চূড়ান্ত দলে

টানা ষষ্ঠ বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ হচ্ছে না সনাৎ জয়াসুরিয়ার। থাকছেন না ১৯৯৬ বিশ্বকাপজয়ী দলের সদস্য চামিন্ডা ভাসও। শ্রীলঙ্কার চূড়ান্ত বিশ্বকাপ দলে ঠাঁই হয়নি এই দুজনের। বিশ্বকাপ শিরোপার স্বাদ পাওয়া ক্রিকেটারদের মধ্যে আছেন কেবল একজনই—মুত্তিয়া মুরালিধরন।
শ্রীলঙ্কাই প্রথম ঘোষণা করল ১৫ জনের চূড়ান্ত দল। প্রাথমিক ৩০ জনের মধ্য থেকে জয়াসুরিয়া আর ভাস যে বাদ পড়তে পারেন, সেই ইঙ্গিত আগেই দিয়ে রেখেছিলেন ১৯৯৬ বিশ্বকাপজয়ী দলের মূল কারিগর অরবিন্দ ডি সিলভা। নির্বাচক কমিটির প্রধান হিসেবে আরেকটি বিশ্বকাপ জয়ের স্বপ্ন বোনা দল বেছে নেওয়ার দায়িত্ব ছিল তাঁর কাঁধেই।
সর্বশেষ অস্ট্রেলিয়ায় গিয়ে ওয়ানডে সিরিজ জিতে আসা দলটির ১১ জনই এতে ঠাঁই পেয়েছেন। চমক বলতে অফ স্পিনার সুরাজ রণদিভের বদলে বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথকে নেওয়া।
ওয়ানডেতে ১৩৪২৮ রান ও ৩২২ উইকেটের মালিক জয়াসুরিয়া আর ৪০০ উইকেটশিকারি ভাসের প্রতিক্রিয়া জানা যায়নি। তবে এতে কোনো সন্দেহ নেই, তাঁদের কণ্ঠে থাকবে গভীর হতাশা। টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে দুজন তাকিয়ে ছিলেন বিশ্বকাপের দিকে। বিশ্বকাপ খেলেই চূড়ান্ত অবসর নিতে চেয়েছিলেন।
শ্রীলঙ্কা দল: সাঙ্গাকারা (অধিনায়ক), জয়াবর্ধনে, দিলশান, থারাঙ্গা, সামারাবীরা, চামারা সিলভা, কাপুগেদারা, ম্যাথুস, পেরেরা, কুলাসেকারা, মালিঙ্গা, ফার্নান্দো, মুরালিধরন, মেন্ডিস ও হেরাথ।

No comments

Powered by Blogger.