ম্যারাডোনা এবার রাষ্ট্রপতি ভবনে

বিশ্বকাপ থেকে ফিরে শোকার্ত মুখে সমর্থকদের দিকে হাত নেড়ে ঘরে ঢুকে গিয়েছিলেন। তার পর থেকে হাতেগোনা কয়েকবারই দেখা দিয়েছেন। ভেনেজুয়েলায় যাতায়াতের সময় দুবার বিমানবন্দরে দেখা গেছে। আরেকবার নিজে সংবাদ সম্মেলন ডেকেছিলেন।
অবশেষে আরেকবার প্রকাশ্যে দেখা গেল ডিয়েগো ম্যারাডোনাকে। শুক্রবার দেখা করতে গিয়েছিলেন দেশের সাবেক প্রেসিডেন্ট নেস্টর কির্চনারের সঙ্গে। ফুটবল-ভক্ত কির্চনারের সঙ্গে অলভিওসের রাষ্ট্রপতি ভবনে গিয়ে বেশ লম্বা সময় ধরে বৈঠকে করেছেন ম্যারাডোনা। উল্লেখ্য, বর্তমান প্রেসিডেন্ট ক্রিস্টিনা কির্চনারের স্বামী বলে নেস্টর এখনো রাষ্ট্রপতি ভবনের বাসিন্দা!
এই বৈঠকটা ঠিক কী নিয়ে হলো, সে ব্যাপারে ম্যারাডোনা বা কির্চনার কেউ মুখ খোলেননি। কির্চনারের মুখপাত্র হুয়ান ম্যানুয়েল আবাল মেদিনা শুধু বলেছেন, ‘তাঁরা দুজন ফুটবল নিয়ে, ইতিহাস নিয়ে কথা বলেছেন। আসলে সবকিছু নিয়েই কথা হয়েছে। মজার স্মৃতিচারণা করেছেন। বলতে পারেন, দুই বন্ধুর সাক্ষাৎ ছিল এটা।’ এই বন্ধুত্বপূর্ণ সাক্ষাতেই কির্চনারের হাতে নিজের সই করা জাতীয় দলের একটা জ্যাকেট তুলে দিয়েছেন ম্যারাডোনা।
প্রকাশ্য কারণ বন্ধুত্ব হলেও ভেতরে অন্য কারণ থাকলেও থাকতে পারে। এর আগেই ম্যারাডোনার রাজনীতিতে নামার কথা শোনা গিয়েছিল। রাজনীতিতে এলে বিশ্বকাপজয়ী অধিনায়ক ও সাবেক কোচ নেস্টরের দলের হয়েই মাঠে নামবেন। এমনও গুজব আছে, পরবর্তী নির্বাচনে আবার প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করতে যাওয়া নেস্টরের ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচন করবেন ম্যারাডোনা! অনেকে অবশ্য অনুমান করছে, কির্চনার ম্যারাডোনাকে দেশের ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব নিতে বলবেন।
সাবেক প্রেসিডেন্টের সঙ্গে ম্যারাডোনার এই সাক্ষাৎ আরেকটা গুঞ্জনও তুলেছে আর্জেন্টাইন সংবাদমাধ্যমে। অনুমান, এই সৌজন্য সাক্ষাৎ ম্যারাডোনার উদ্যোগেই হয়েছে। ম্যারাডোনা নাকি তাঁকে আবার জাতীয় দলে ফেরানোর ব্যাপারে কিছু একটা করার অনুরোধ করতে পারেন।

No comments

Powered by Blogger.