বুদ্ধদেবের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের পদত্যাগের দাবিতে গতকাল শুক্রবার সকালে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসের বিধায়কেরা বিধানসভার অধিবেশন হলে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করেছেন।
গতকাল সকালে যথারীতি বিধানসভার অধিবেশন শুরু হলে তৃণমূলের বিধায়কেরা সংঘবদ্ধ হয়ে অধিবেশনস্থলে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন। বিক্ষোভকারী বিধায়কদের হাতে ছিল প্লাকার্ড, ফেস্টুন। তাতে মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে নানা স্লোগান লেখা ছিল। লেখা ছিল ‘খুনি’ বুদ্ধের পদত্যাগ করতে হবে। বুদ্ধদেব ভট্টাচার্যের আর ক্ষমতায় থাকার অধিকার নেই ইত্যাদি। বিক্ষোভকারীরা বুদ্ধদেব ভট্টাচার্যের গত বৃহস্পতিবার রাজ্য বিধানসভায় দেওয়া এক বিবৃতিকে কেন্দ্র করে এই বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভকারীরা ওই বিবৃতির তীব্র নিন্দা জানিয়ে বলেন, বুদ্ধদেব ভট্টাচার্য বিধানসভায় অসত্য ভাষণ ও ভুল তথ্য দিয়েছেন। তবে এই বিক্ষোভে শামিল হয়নি কংগ্রেস। অবশ্য এই বিক্ষোভের মধ্যেই স্পিকার বিধানসভার অধিবেশন চালিয়ে যান।
উল্লেখ্য, গত মঙ্গলবার বীরভূমের নানুরের সাবেক বিধায়ক আনন্দ দাস খুন হন। এই খুনের অভিযোগে ইতিমধ্যে ১৪ জন তৃণমূল কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনার জন্য মুখ্যমন্ত্রী তৃণমূলকে দায়ী করে বিধানসভায় বিবৃতি দিলে ক্ষোভে ফেটে পড়েন তৃণমূল কংগ্রেসের বিধায়কেরা।

No comments

Powered by Blogger.