জয়াবর্ধনের দুই রানের আক্ষেপ

উনিশতম ওভারের শেষ দুই বলে ছয়-চার মেরে ৮৭ থেকে করে ফেললেন ৯৭। শেষ ওভারের দ্বিতীয় বলে সিঙ্গেল, বাকি চার বলে প্রয়োজন ২ রান। মনে হচ্ছিল টি-টোয়েন্টিতে টানা দুই ম্যাচে সেঞ্চুরির প্রায় অসম্ভব কীর্তি গড়েই ফেলবেন মাহেলা জয়াবর্ধনে। কিন্তু হলো না, আর যে স্ট্রাইকই পেলেন না! পুরো ম্যাচে শ্রীলঙ্কার আক্ষেপ যদি কিছু থেকে থাকে, তাহলে এটুকুই। এবারের টুর্নামেন্টের সবচেয়ে বড় স্কোর গড়ে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে তারা ৫৭ রানে। ওয়েবসাইট।
বারবাডোজে টস জিতে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কার হয়ে প্রিয় পজিশন ওপেনিংয়ে ফিরেও জ্বলে উঠতে পারেননি সনাত্ জয়াসুরিয়া, একবার Èজীবন' পেয়েও আউট ৬ রানে। তৃতীয় ওভারের প্রথম বলে এই উইকেটের পর আরেকটি উইকেটের দেখা পেয়েছে উইন্ডিজ ১৮.৪ ওভারে! দ্বিতীয় উইকেটে ৯৯ বলে ১৬৬ রানের অসাধারণ জুটি গড়েছেন দুই ঘনিষ্ঠ বন্ধু জয়াবর্ধনে ও সাঙ্গাকারা। দ্বিতীয় উইকেট জুটির রেকর্ড এটিই, তবে চার রানের জন্য ছঁোয়া হয়নি গ্রায়েম স্মিথ ও লুটস বসম্যানের যেকোনো জুটির রেকর্ড। ৯ চার ও ৮ ছয়ে ৫৬ বলে ৯৮ রান করেছেন জয়াবর্ধনে, ৫ চার, তিন ছয়ে ৪৯ বলে ৬৮ সাঙ্গাকারা।
ওয়েস্ট ইন্ডিজ উইকেট হারিয়েছে নিয়মিত, সবচেয়ে বড় জুটি তৃতীয় উইকেটে সারওয়ান-ব্রাভোর ৫৩।
সংক্ষপ্তি স্কোর: শ্রীলঙ্কা: ২০ ওভারে ১৯৫/৩ (জয়াবর্ধনে ৯৮*, সাঙ্গাকারা ৬৮; রোচ ২/২৭, ব্রাভো ১/৩৪), ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে ১৩৮/৮ (সারওয়ান ২৮, ব্রাভো ২৫; মেন্ডিস ৩/২৪, মালিঙ্গা ৩/২৮, ম্যাথুস ১/১৩, কুলাসেকারা ১/২৭)।

No comments

Powered by Blogger.