যৌথ বাহিনীর অভিযানে কিষেনজি ও বিক্রম গুলিবিদ্ধ

অবশেষে মাওবাদীরা স্বীকার করেছে, গত বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের জঙ্গল মহলে যৌথ বাহিনীর অভিযানে শীর্ষস্থানীয় মাওবাদী নেতা কিষেনজি ও বিক্রম গুলিবিদ্ধ হয়েছেন।
গত শনিবার ওড়িশার রাজ্য সরকারকে এক ই-মেইল বার্তায় মাওবাদীরা জানায়, তাদের নেতা কিষেনজি ও বিক্রম গুলিবিদ্ধ হওয়ায় তারা এই আঘাতের বদলা নেওয়া থেকে পিছপা হবে না। ওই ই-মেইল বার্তায় আরও হুমকি দেওয়া হয়, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক যদি মাওবাদীদের বিরুদ্ধে অপারেশন গ্রিনহান্ট শুরু করেন, তবে ওই দিন থেকেই তারাও পাল্টা যুদ্ধ ঘোষণা করবে। উড়িয়ে দেবে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের বাসভবন। এ ছাড়া তারা এই রাজ্যের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় বিস্ফোরণ ঘটাবে।
মাওবাদীদের গেরিলা স্কোয়াড গণমুক্তি বাহিনীর কেন্দ্রীয় দপ্তর থেকে পাঠানো ওই ই-মেইলে বলা হয়, ‘কিষেনজি ও বিক্রমের শরীরে বিদ্ধ প্রতিটি গুলির জবাব আমরা দেব। যখনই যৌথ বাহিনীর অভিযান শুরু হবে, তখন আমরা একসঙ্গে রাজধানী ভুবনেশ্বর, পুরী ও কটকে আঘাত হানব। এবার আমাদের হামলা আরও ধ্বংসাত্মক হবে।’
ওড়িশার ময়ূরভঞ্জ জেলার পুলিশ সুপার দয়াল গাঙ্গওয়ার বলেছেন, তাঁদের কাছে খবর এসেছে আহত মাওবাদী নেতা কিষেনজি এখন ছদ্মনামে ময়ূরভঞ্জের কোনো এক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

No comments

Powered by Blogger.