‘ওসামা বিন লাদেন সুস্থ আছেন’

আল-কায়েদার প্রধান ওসামা বিন লাদেন সুস্থ আছেন এবং তাঁর অধীনস্থদের সব ধরনের নির্দেশনা দিচ্ছেন। সন্ত্রাসবাদ ও আল-কায়েদার জন্য তহবিল সংগ্রহে জড়িত অভিযোগে যুক্তরাষ্ট্রে আটক পাকিস্তানি বংশোদ্ভূত রাজা লাহরাসিব খান এ কথা জানিয়েছেন।
গত শুক্রবার শিকাগো থেকে মার্কিন গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) কর্মকর্তারা লাহরাসিব খানকে আটক করেন। তিনি তাঁর সহযোগী ইলিয়াস কাশ্মীরির বরাত দিয়ে ওসামার সুস্থ থাকার কথা উল্লেখ করেন। তিনি ইলিয়াসকে ‘লালা’ নামে ডাকেন বলে দাবি করেন। কাশ্মীরির সঙ্গে তাঁর বিভিন্ন সময়ে যোগাযোগের বিষয়ে বিস্তারিত বিবরণ দেন লাহরাসিব, তা আদালতে উপস্থাপন করা হয়েছে। ইলিয়াস কাশ্মীরি পাকিস্তানভিত্তিক সংগঠন হরকাত-উল জিহাদ-ই-ইসলামীর প্রধান।
লাহরাসিব বলেন, ‘... আমি লালাকে তাঁর (ওসামা) সম্পর্কে জিজ্ঞেস করেছিলাম। তিনি (ইলিয়াস) বলেছেন, তিনি (ওসামা) সুস্থ আছেন এবং আল-কায়েদার নেতৃত্ব দিচ্ছেন।’
লাহরাসিব জানান, তিনি ইলিয়াসকে জিজ্ঞাসা করেছিলেন, ওসামার সঙ্গে তাঁর কখনো দেখা হয়েছিল কি না। ইলিয়াস জানিয়েছেন, ওসামার সঙ্গে তাঁর কখনো দেখা হয়নি। তবে তিনি (ইলিয়াস) দেখা করতে চান।
লাহরাসিব আরও জানান, ১৫ বছর ধরে ইলিয়াসকে চেনেন তিনি। তাঁর সঙ্গে ইলিয়াসের বেশ কয়েকবার দেখাও হয়েছে।

No comments

Powered by Blogger.