শেষ ম্যাচও জিতল ওয়েস্ট ইন্ডিজ

রোববার সেন্ট ভিনসেন্টের ‘ন্যাশনাল হিরোজ ডে’তে আর্নস ভেলে ঝোড়ো এক ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজের জয়ের নায়ক হলেন ক্রিস গেইল। শেষ ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৪ উইকেটে হারিয়ে ওয়ানডে সিরিজ ৪-১-এ জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। একমাত্র টি-টোয়েন্টি ও প্রথম ওয়ানডেতে হারের পর সতীর্থদের কড়া সমালোচনা করেছিলেন গেইল। দলের ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন গেইল, শেষ ম্যাচের সেরাসহ ২৭৩ রান করে জিতে নিয়েছেন সিরিজ-সেরার পুরস্কারও। লো-স্কোরিং সিরিজে দেড় শর বেশি রান করতে পারেননি আর কেউ।
শেষ ম্যাচে টপ-অর্ডারদের ব্যর্থতায় লড়াই করার মতো পুঁজিই জমাতে পারেনি জিম্বাবুয়ে। ২৫ রানে ৫ উইকেট হারায় তারা, দুই অঙ্ক ছুঁতে পারেননি প্রথম ৫ ব্যাটসম্যানের কেউই। প্রথম ১৬ ওভারের ৮৭টি বল থেকে কোনো রানই আসেনি, চার ছিল মাত্র ১টি। চার্লস কভেন্ট্রির ৫৬ রানে তবু দেড় শ পেরোয় তারা। ১৯৪ রান করে আগের বিশ্ব রেকর্ড ছোঁয়ার পর এটাই ছিল কভেন্ট্রির প্রথম ফিফটি, আগের ১০ ইনিংসে তাঁর সর্বোচ্চ ছিল ৩২! এই ছোট লক্ষ্যটা আরও সহজ হয়ে যায় গেইলের মারমুখী ব্যাটিংয়ে। ৪১ বলে ৬৩ রান করা গেইলের বিদায়ের পর দ্রুত আরও তিনটি উইকেটের পতন সাময়িক বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। তবে তিনটি করে চার ও ছয়ে কাইরন পোলার্ডের ২০ বলে ৩৬ রানের ইনিংসে লক্ষ্যে পৌঁছে যায় তারা ২২.২ ওভার বাকি থাকতেই। ওয়েবসাইট।
স্কোরকার্ড: জিম্বাবুয়ে: ৫০ ওভারে ১৬১ (কভেন্ট্রি ৫৬, ক্রেমার ১৯*; স্যামি ৩/৩৩, রামপল ২/২৬)। ওয়েস্ট ইন্ডিজ: ২৭.৪ ওভারে ১৬৫/৬ (গেইল ৬৩, পোলার্ড ৩৬, রামদিন ২১*; উতসেয়া ২/৪১)।

No comments

Powered by Blogger.