জ্যাকসনের চিকিত্সকের বিরুদ্ধে অভিযোগ দায়ের হচ্ছে কাল

প্রয়াত পপসম্রাট মাইকেল জ্যাকসনের চিকিত্সক কনরাড মারের বিরুদ্ধে কাল সোমবার অভিযোগ দায়ের করা হবে। এর আগে আইন প্রয়োগকারী সংস্থা জানিয়েছিল, শুক্রবার চিকিত্সক মারে আদালতে শুনানির আগে আত্মসমর্পণ করতে পারেন। কিন্তু আত্মসমর্পণের ধরন নিয়ে লস অ্যাঞ্জেলেস পুলিশ ও মারের আইনজীবীদের মধ্যে কোনো সমঝোতা না হওয়ায় শুক্রবার তিনি আত্মসমর্পণ করেননি। এ কারণে তাঁর বিরুদ্ধে অভিযোগ দাখিলেও বিলম্ব করেন সরকারি কৌঁসুলিরা।
শুক্রবার লস অ্যাঞ্জেলেস ডিস্ট্রিক্ট অ্যাটর্নির কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, কনরাড মারেকে সোমবার বিচারের জন্য আদালতে হাজির করে অভিযোগ দাখিল করা হবে। তাঁর বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ দাখিল করা হচ্ছে না। তবে আইন প্রয়োগকারী সংস্থার একটি সূত্র জানিয়েছে, মারের বিরুদ্ধে ‘অনিচ্ছাকৃতভাবে মানব হত্যাকাণ্ড’ ঘটানোর অভিযোগ আনা হবে। অভিযোগ প্রমাণিত হলে ক্যালিফোর্নিয়ার আইনে তাঁর সর্বোচ্চ চার বছরের কারাদণ্ড হতে পারে।
গত বছরের ২৫ জুন পপসম্রাট মাইকেল জ্যাকসন ৫০ বছর বয়সে লস অ্যাঞ্জেলেসের একটি হাসপাতালে মারা যান। আগস্টে লস অ্যাঞ্জেলেস করোনারের (অপঘাত ও সন্দেহজনক মৃত্যুর তদন্তকারী বিচারক) কার্যালয় জানায়, শক্তিশালী প্রপোফল ওষুধের ক্রিয়াতেই পপসম্রাট মাইকেল মারা গেছেন। সাধারণত অস্ত্রোপচারের সময় অবেদনের (অ্যানেসথেসিয়া) জন্য রোগীকে ওই ওষুধ দেওয়া হয়।
তদন্তে জানা যায়, কনরাড মারেই ওই দিন পপসম্রাটকে ওই ওষুধ দিয়েছিলেন। তিনিই পপসম্রাটের অন্তিম সময়ে তাঁর চিকিত্সা দিয়েছিলেন। প্রথম দিকে স্বীকার না করলেও পরে ৫৬ বছর বয়সী কনরাড স্বীকার করেন, অন্য কোনো ওষুধে কাজ না হওয়ায় এবং পপসম্রাটের বারবার অনুরোধের পর তিনি অন্যান্য ওষুধের সঙ্গে প্রপোফলও দিয়েছিলেন।

No comments

Powered by Blogger.