অনশনের হুমকি ক্ষুদ্র বিনিয়োগকারীদের

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) সাম্প্রতিক সময়ে নেওয়া বিভিন্ন সিদ্ধান্তের ফলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা আমরণ অনশন ধর্মঘটে যাওয়ার হুমকি দিয়েছেন। তাঁরা বলেছেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে এসইসি এসব সিদ্ধান্ত পুনর্বিবেচনা না করলে তাঁদের অনশনে যাওয়া ছাড়া আর কোনো উপায় থাকবে না।
ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে গতকাল রোববার শেয়ারবাজার ক্ষুদ্র বিনিয়োগকারী ফোরাম বাংলাদেশ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহ্বায়ক এম এ বাশার। এ সময় জয়নুল আবেদিনসহ ফোরামের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।
এম এ বাশার বলেন, চলতি মাসের ২০ তারিখে এসইসির চেয়ারম্যান ও সদস্যদের সঙ্গে ক্ষুদ্র বিনিয়োগকারী ফোরামের প্রতিনিধিদের দীর্ঘ আলোচনা হয়। ওই বৈঠকে তাঁরা ক্ষুদ্র বিনিয়োগকারীদের স্বার্থে মিউচুয়াল ফান্ডের বিষয়ে উচ্চ আদালতের দেওয়া রায় মেনে নেওয়া এবং আগের মতো ঋণসুবিধা চালু করার যৌক্তিক দাবি বিবেচনার আশ্বাস দেন। কিন্তু এসইসি এখন এ আশ্বাসের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে উল্টো ১০ বছর মেয়াদপূর্তি মিউচুয়াল ফান্ড অবসায়নের সিদ্ধান্ত নিয়েছে। যে কারণে মিউচুয়াল ফান্ডের দাম আরও কমতে শুরু করেছে। এতে ক্ষুদ্র বিনিয়োগকারীরা সর্বস্বান্ত হচ্ছেন।

No comments

Powered by Blogger.