শীর্ষে থেকেই বছর শেষ ফেদেরারের

বছরটা এক নম্বরে থেকেই শেষ করছেন রজার ফেদেরার। বছরের শেষ টুর্নামেন্ট ‘এটিপি ট্যুর ফাইনালে’ রাফায়েল নাদাল তাঁর প্রথম ম্যাচেই হেরেছেন, আর ফেদেরার পরশু অ্যান্ডি মারেকে হারিয়েছেন। ১ ঘণ্টা ৫৭ মিনিটের ম্যাচটিতে মারেকে ৩-৬, ৬-৩ ও ৬-১ গেমে হারানোর পরই নিশ্চিত হয়ে গেছে বিষয়টি।
২০০৯ বছরটা ফেদেরারের জন্য অন্য রকম। বহুদিনের বান্ধবী মিরকা ভাবরিনেচকে বিয়ে করেছেন, যমজ মেয়ের বাবা হয়েছেন; ফিরে পেয়েছেন র্যাঙ্কিংয়ের এক নম্বর জায়গা। বছর শেষে সেই এক নম্বর জায়গাটা তাঁরই থাকছে। মৌসুমের শুরুতে যেমন চেয়েছিলেন, শেষটা সেই চাওয়ার সঙ্গে মিলে যাওয়ায় আনন্দে উদ্বেল সুইস টেনিস তারকা, ‘এক নম্বরে থেকে বছর শেষ করা আমার অন্যতম লক্ষ্য ছিল এবং আমার কাছে মনে হয়, এটা আমার ক্যারিয়ারের অন্যতম ভালো পারফরম্যান্স।’
শুধু শীর্ষ থাকার তৃপ্তি নিয়েই নয়, মৌসুমের শেষ টুর্নামেন্টটা জিতেই বছরটা শেষ করতে চান ফেদেরার। সে জন্য অবশ্য আজ আর্জেন্টাইন হুয়ান মার্টিন দেল পোত্রোকে হারিয়ে উঠতে হবে সেমিফাইনালে। ফেদেরার কি পারবেন? গত ইউএস ফাইনালে ফেদেরারকে হারানো তাঁর জন্য সবচেয়ে বড় অনুপ্রেরণা, আজকের ম্যাচে আরেকটা বিশেষ অনুপ্রেরণা আছে পোত্রোর।
পোত্রোর এই ম্যাচটি দেখতে লন্ডনের ওটু অ্যারেনায় যাবেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার কার্লোস তেভেজ। তাঁকে খুশি করতে ফেদেরারকে হারাতে চান পোত্রো, ‘(কার্লোস) তেভেজের সঙ্গে আমার কথা হয়েছে। সে আমাকে এই ম্যাচটি জিততে বলেছে।

No comments

Powered by Blogger.