পাকিস্তানে বন্দুকধারীদের গুলিতে সামরিক কর্মকর্তাসহ নিহত ২

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে গতকাল বৃহস্পতিবার সকালে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে একজন উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাসহ দুজন নিহত হয়েছেন। এখন পর্যন্ত কেউ এ হামলার দায়দায়িত্ব স্বীকার করেনি। আফগানিস্তানের সীমান্তবর্তী তালেবানের ঘাঁটি বলে পরিচিত দক্ষিণ ওয়াজিরিস্তানে পাকিস্তানের সর্বাত্মক সেনা অভিযান চলাকালে এ হামলা চালানো হলো।
পুলিশ কর্মকর্তা জাফর আব্বাস জানিয়েছেন, সেনা সদস্যরা ইসলামাবাদের একটি আবাসিক এলাকায় সামরিক যানে করে যাচ্ছিলেন। এ সময় হঠাত্ বন্দুকধারীরা তাঁদের ওপর হামলা চালায়। এতে ব্রিগেডিয়ার মইনউদ্দিন ও সামরিক যানটির চালক আসগর গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এ ছাড়া আরও একজন সেনা সদস্য আহত হন।
টেলিভিশনে দেখা গেছে, গুলিতে সামরিক যানটি ঝাঁঝরা হয়ে গেছে; চাকা ফুটো হয়ে গেছে; গাড়ির সামনের ও পেছনের কাচ গুঁড়ো গুঁড়ো হয়ে গেছে। সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে।
পুলিশ বলেছে, দুজন তরুণ বন্দুকধারী এ হামলা চালিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলার পরপরই বন্দুকধারীরা মোটরসাইকেলে করে পালিয়ে গেছে।
ইসলামাবাদে গত তিন দিনে এ নিয়ে দ্বিতীয়বার হামলা চালানো হলো। গত মঙ্গলবার আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ে দুটি আত্মঘাতী হামলা চালানো হয়। এতে অন্তত চারজন নিহত ও ১৮ জন আহত হয়।
পাকিস্তানে গত এক মাসে তালেবান জঙ্গিদের হামলায় অন্তত ২০০ লোক নিহত হয়েছে।

No comments

Powered by Blogger.