মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের অর্ধবার্ষিক সম্মেলন

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) ‘অর্ধবার্ষিক ব্যবসায়িক সম্মেলন ২০০৯’ সম্প্রতি রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। সভায় ব্যাংকের চেয়ারম্যান স্যামসন এইচ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ ছাড়া এমটিবির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী এবং পরিচালক এম এ রউফ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আনিস এ খান, ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ সব শাখা ব্রোকারেজ হাউস এবং এসএমই সার্ভিস সেন্টারের প্রধান ও উপপ্রধানেরা উপস্থিত ছিলেন।
স্যামসন এইচ চৌধুরী বলেন, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের মানবসম্পদ টিমকে দেশে-বিদেশে প্রশিক্ষণ দিয়ে গড়ে তোলা হচ্ছে। তিনি আরও বলেন, পরিচালনা পরিষদ ও ঊর্ধ্বতন ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ব্যাংকের সর্বস্তরে গতি ও উত্সাহ সৃষ্টির জন্য সমন্বিত ও গতিশীল উদ্যোগ নিয়েছে।
সৈয়দ মঞ্জুর এলাহী ব্যাংকটিকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য ব্যাংক ব্যবস্থাপনা কর্তৃক গৃহীত প্রচেষ্টার প্রশংসা করেন।
আনিস এ খান জানান, ২০০৮ সালের জানুয়ারি-জুন অর্ধবার্ষিকীর তুলনায় ২০০৯ সালের একই সময়ে ব্যাংকের পরিচালন মুনাফা বৃদ্ধি পেয়েছে ৩০ শতাংশ। আলোচ্য সময়ে ব্যাংকের কর-পরবর্তী মুনাফা বেড়েছে ৫০৫ শতাংশ, শেয়ারপ্রতি আরও (অনিরীক্ষিত) নয় দশমিক ২৫ বিলিয়ন থেকে ৩৯ দশমিক ৪৭ বিলিয়নে উন্নীত হয়েছে, শেয়ারহোল্ডারের ইক্যুইটি এক বিলিয়ন থেকে বৃদ্ধি পেয়ে দুই দশমিক ৯৮ বিলিয়নে দাঁড়িয়েছে, রিটার্ন অন অ্যাসেট বৃদ্ধি পেয়েছে শূন্য দশমিক ৩৩ থেকে এক দশমিক ৫৬ শতাংশ, রিটার্ন অন ইক্যুইটি বৃদ্ধি পেয়েছে পাঁচ দশমিক ৭৮ শতাংশ থেকে ২৩ দশমিক ৪৭ শতাংশ।

No comments

Powered by Blogger.