প্রধানমন্ত্রীর নির্দেশে নতুন দুটি ফুটবল টুর্নামেন্ট

‘মাননীয় প্রধানমন্ত্রীর চাওয়া আমরা যেন জেলাগুলোতে ফুটবল টুর্নামেন্ট আরও বেশি করি। এমনিতে ঢাকার বাইরে আমরা কিছু টুর্নামেন্ট করছি, তার সঙ্গে দুটি নতুন টুর্নামেন্ট যোগ করতে বলেছেন তিনি। প্রধানমন্ত্রী কিছু বলা মানেই তাঁর নির্দেশ। আমরা সেভাবেই বিষয়টি দেখছি এবং অচিরেই এ নিয়ে কাজ শুরু হবে’—গত সপ্তাহে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সারাংশ কাল সাংবাদিকদের জানালেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।
জেলাগুলোতে নিয়মিত লিগ হয় না। উপজেলার দল নিয়ে জেলা পর্যায়ে টুর্নামেন্ট হারিয়ে গেছে। গত তত্ত্বাবধায়ক সরকারের সময় উপজেলায় কিছু খেলার আয়োজন হলেও ধারাবাহিকতা নেই। জেলার চ্যাম্পিয়ন দলগুলোকে নিয়ে বাফুফে সম্প্রতি ক্লাব কাপ টুর্নামেন্ট করলেও জেলায় আগের সেই ফুটবল-ঢেউ চোখে পড়ে না। এসব কারণেই নতুন দুটি টুর্নামেন্ট করতে বলেছেন প্রধানমন্ত্রী।
দুটিই হবে জেলাভিত্তিক টুর্নামেন্ট। একটি উপজেলাগুলোকে নিয়ে, অন্যটি স্কুল টুর্নামেন্ট। বর্তমানে সারা দেশে স্কুল টুর্নামেন্ট করছে বাফুফে, এই টুর্নামেন্টটি হবে বাড়তি আয়োজন। এখন থেকে দুটি টুর্নামেন্টই নিয়মিত করা হবে। টুর্নামেন্ট দুটির মাধ্যমে নিষ্ক্রিয় জেলায় ফুটবল অ্যাসোসিয়েশনগুলো গতি পাবে, আশাবাদ বাফুফের।

No comments

Powered by Blogger.