‘সাফল্য’ নিয়েই ফিরেছে অনূর্ধ্ব-১৯

অধিনায়ক মাহমুদুল হাসানের কাছে এই সফর ভবিষ্যতের পাথেয়। কোচ মিনহাজুল আবেদীনের কাছে, বিশ্বকাপের জন্য খুব ভালো একটা প্রস্তুতি। আর দলের টেকনিক্যাল ডিরেক্টর জালাল আহমেদ চৌধুরী বলছেন, এটা মাঠ এবং মাঠের বাইরে বিশাল জ্ঞানার্জনের সিরিজ।
ইংল্যান্ড সফরে স্বাগতিক অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে হারলেও ওয়ানডে সিরিজটা জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আপাতদৃষ্টিতে খুব বড় সাফল্য হয়তো নয়, তার পরও বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল হাসান অনেক ইতিবাচক দিক দেখছেন এই সিরিজে, ‘সব মিলিয়ে ভালো সফর হয়েছে আমাদের। ইংলিশ কন্ডিশনে খেলে পাওয়া দুটি জয় আমাদের ভবিষ্যতের জন্য অনুপ্রাণিত করবে।’ কোচ মিনহাজুল আবেদীন অবশ্য ভালো-খারাপ দুই-ই দেখছেন ইংল্যান্ড সফরে, ‘চার দিনের ম্যাচে আমরা ভালো করিনি। তবে ওয়ানডের বাউন্সি উইকেটে আমাদের ব্যাটসম্যানরা পুরোপুরি সফল।’ মিনহাজুল মনে করেন, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ কেনিয়া থেকে নিউজিল্যান্ডে সরে যাওয়ায় ইংল্যান্ড সফরটা আরও বেশি কাজে দেবে।
জালাল আহমেদ চৌধুরী জানিয়েছেন, ইংল্যান্ড সফরে মাঠের বাইরের অভিজ্ঞতাও কাজে লাগবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের, ‘খেলা বা অনুশীলনের বাইরে ছেলেরা ইংলিশ ক্রিকেটের ইতিহাস জানতে পেরেছে। আমরাও চেষ্টা করেছি আমাদের সীমিত জ্ঞান দিয়ে তাদের সাহায্য করতে। এক কথায় এটিকে সফল একটা সফরই বলব আমি।’
বাংলাদেশ ক্রিকেটারদের মধ্যে কোচ ও টেকনিক্যাল ডিরেক্টর দুজনই আলাদা করে বলেছেন উইকেটকিপার-ব্যাটসম্যান এনামুল হকের কথা। ইংল্যান্ড দলের কোচ অ্যান্ড্রু পিকের দৃষ্টিতে বাংলাদেশ ক্রিকেটারদের মধ্যে ম্যান অব দ্য সিরিজ হয়েছেন তিনি। পরশু রাতে দল দেশে ফেরার পর কাল ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার জাতীয় ক্রীড়া পরিষদে তাদের সংবর্ধনা দিয়েছেন।

No comments

Powered by Blogger.