অর্ধনগ্ন যুবতীর ছবি ভাইরাল

বিহারের পাটনায় যখন বুক সমান পানি, মানুষের নাভিশ্বাস অবস্থা, তখন বন্যার পানিতে সেখানকার এক যুবতীর ছবি ভাইরাল হয়েছে। ভেজা পোশাকে বন্যার পানিতে রাস্তায় তাকে উল্লাস করতে দেখা যায়। বিভিন্ন ভঙ্গিমায় তিনি ছবি তুলে পোস্ট করেছেন নিজের ইন্সটাগ্রাম একাউন্টে। তার এমন কান্ডে সামাজিক যোগাযোগ মাধ্যমে সোরগোল চলছে। কেউ তাকে সমর্থন করছেন। কেউ তীব্র সমালোচনা করছেন। ওই যুবতীর নাম অদিতি সিং। তিনি ন্যাশনাল ইন্সটিটিউট অব ফ্যাশন টেকনোলজির ছাত্রী।
এ খবর দিয়ে অনলাইন জি নিউজ জানাচ্ছে, টানা চারদিনের ভারি বর্ষণে বিহার ডুবছে। বাড়িঘর, হাসপাতাল পানির নিচে। রাজধানী পাটনায় বুকসমান পানি। জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বেশ কয়েকটি টিম কাজ করছে মাঠপর্যায়ে। স্কুল, কলেজ রয়েছে বন্ধ। মানুষ যখন জীবন বাঁচাতে লড়াই করছে তখন অদিতির ওই পোস্ট অনেককে ভাবাচ্ছে। ছবিতে তাকে দেখা যাচ্ছে বন্যার পানিতে পাটনার রাস্তায় ভেজা পোশাকে দাঁড়ানো তিনি। তার এসব ছবি ইন্সটাগ্রাম ও ফেসবুকে শেয়ার দিয়েছেন ফটোগ্রাফার সৌরভ অনুরাজ। ছবির শিরোনাম দেয়া হয়েছে ইংরেজিতে ‘মারমেইড ইন ডিজঅ্যাস্টার’। অর্থাৎ দুর্যোগের ভিতরে মৎস্যকুমারী। এতে অদিতি সিংকে দেখা যায় লাল একটি পোশাকে। যা উরুর কাছ থেকে বিভক্ত। সেখান দিয়ে একটি পা পুরোটাই প্রায় অনাবৃত।
এ অবস্থায় বিভিন্ন ভঙ্গিতে তিনি বন্যার পানিতে হাসছেন। শনিবার এসব ছবি শেয়ার দিয়েছেন ফটোগ্রাফার অনুরাজ। তিনি বলেছেন, তারা শুধু শহরের পরিস্থিতি দেখাতে চেয়েছেন। এরই মধ্যে এই ছবিগুলোতে লাইক পড়েছে ১০ হাজারের বেশি। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এ নিয়ে অনেকেই অদিতি সিং ও সৌরভ অনুরাজের প্রশংসা করেছেন। আবার কেউ কেউ বন্যার ভিতরে নিজস্ব রোমান্স খোঁজার জন্য তাদের সমালোচনা করেছেন। ইন্সটাগ্রামে একজন মন্তব্য করেছেন, ওই ফটোশুটের পরে আপনারা যদি অভাবী মানুষদের কাছে যেতেন তাতে তারা উপকৃত হতেন। প্রাকৃতিক দুর্যোগ নিয়ে আপনি রোমান্স বা নিজস্ব দ্যুতি ছড়ানোর উদ্যোগ নিতে পারেন না। আবার কেউ কেউ অদিতি সিংয়ের প্রশংসা করেছেন। একজন বলেছেন, এমন ধারণাকে ভালবাসি। কেন সবাই এমন ছবি দেখে ক্ষোভ প্রকাশ করছেন। অন্ধ আবেগ দিয়ে সমালোচনা করবেন না।

No comments

Powered by Blogger.