সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে মারা গেলেন ৬ শ্রমিক

আক্কেলপুরে নতুন একটি সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে ৬ জনের মৃত্যু হয়েছে। ঘটনাটি গতকাল সকাল ৯টায় উপজেলার সোনামুখী ইউনিয়নের জাফরপুর হিন্দুপাড়া গ্রামে ঘটে। এ সময় আরো একজন স্থানীয় বাসিন্দা অসুস্থ হয়েছেন। স্থানীয়রা জানায়, ঘটনাস্থলে ৪ জন এবং হাসপাতালে নেয়ার পর আরো দুজন মারা যান। ঘটনা জানার পরই  ফায়ার সার্ভিসের কর্মীরা এসে মরদেহ এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। খবর  পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে এবং লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতাল পাঠায়। মৃতেরা হলেন- জাফরপুর হিন্দুপাড়া গ্রামের নিখিলচন্দ্র দাসের (বাড়ির মালিক) ছেলে প্রিতম চন্দ্র মোহন্ত (২০), তার চাচা মৃত গোবিন্দ চন্দ্রের ছেলে ভুট্টু চন্দ্র মোহন্ত (৪০), গণিপুর গ্রামের সামছুল আকন্দের ছেলে (হেড মিস্ত্রি) শাহিন হোসেন (৩৫), বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলার খলিশ্বর গ্রামের খলিলুর রহমানের ছেলে মুকুল হোসেন (৩৫), গণিপুর গ্রামের রেজাউল করিমের ছেলে (শ্রমিক) সজল হোসেন (১৫), একই গ্রামের শাফি আলমের ছেলে (শ্রমিক) শিহাব হোসেন (১৮)। আহত জাফরপুর হিন্দুপাড়া গ্রামের দীলিপ চন্দ্র (২৮)।
প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল বুধবার সকালে নিখিল চন্দ্রের বাড়িতে ট্যাংকের কাজ করতে আসে মিস্ত্রিরা। তাদের মধ্যে একজন ট্যাংকে নামলে অসুস্থ হয়ে পড়েন। তাকে উদ্ধারের জন্য আরো দুজন নামে। তারাও অসুস্থ হলে, তাদের উদ্ধারের জন্য বাকিরা নামলে এই ঘটনা ঘটে। লাশ ও তাদের উদ্ধার করতে গেলে তারাও অসুস্থ হয়ে পড়ে।
আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) কিরণ কুমার রায় জানান, উপজেলার জাফরপুর হিন্দুপাড়া গ্রামের নিখিলচন্দ্র দাস তার বাড়িতে নতুন একটি পাকা টয়লেট নির্মাণ করে। কয়েকদিন আগে মিস্ত্রিরা ওই টয়লেটের সেপটিক ট্যাংকের ছাদ ঢালাইয়ের সার্টার খুলতে গিয়ে এ ঘটনা ঘটে।

No comments

Powered by Blogger.