কলকাতায় গাড়িচাপায় দুই বাংলাদেশি নিহত

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

শুক্রবার মধ্যরাতে কলকাতার শেক্সপিয়র সরণি এবং লাউডন স্ট্রিটের সংযোগস্থলে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কাজি মহম্মদ মইনুল আলম (৩৬) এবং তার স্ত্রী ফারহানা ইসলাম তানিয়া (৩০)। মইনুলের বাড়ি ঝিনাইদহে। তানিয়ার বাড়ি ঢাকার মোহাম্মদপুরে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রবল বৃষ্টির হাত থেকে বাঁচতে কলকাতা পুলিশের আউটপোস্টে আশ্রয় নিয়েছিলেন ওই দুইজন। রাত ২টার দিকে বিড়লা প্ল্যানেটোরিয়ামের দিক থেকে আসা একটি গাড়ির সঙ্গে উল্টো দিক থেকে আসা আরেকটি গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময়  দুটি গাড়িই ছিটকে সড়কের পাশে পুলিশ আউটপোস্টে গিয়ে পড়ে। এতে সেখানে দাঁড়িয়ে থাকা দুই বাংলাদেশি চাপা পড়েন। উদ্ধার করে কলকাতার এসএসকেম হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনাকবলিত গাড়ি দুটির একটি জাগুয়ার ও অন্যটি মার্সিডিজ কোম্পানির। দুর্ঘটনায় আহত হয়েছেন মার্সিডিজ গাড়ির চালক ও তার আরোহী। ঘটনার পরই গাড়ি ফেলে পালিয়েছেন অপর গাড়ির চালক।

নিহত দুই বাংলাদেশি চিকিৎসার জন্য ১৫ দিন আগে কলকাতায় পৌঁছেন বলে জানা গেছে। ময়নাতদন্তের পর বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে তাদের মরদেহ দেশে পাঠানোর কথা জানিয়েছে স্থানীয় পুলিশ।

দুর্ঘটনায় একটি হত্যা মামলা হচ্ছে বলেও পুলিশ জানিয়েছে।

বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ বসিরউদ্দিন বলেন, নিহত দু'জন ঘটনাস্থলে দাঁড়িয়েছিলেন অথবা ফুটপাত ধরে যাচ্ছিলেন। এমন সময় তাদের পাশেই দুটি গাড়ির সংঘর্ষ হয় এবং গাড়ি দুটি তাদের চাপা দেয়।

No comments

Powered by Blogger.