ডেঙ্গুতে আরও এক চিকিৎসকের মৃত্যু

রাজধানীতে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। তার নাম  তানিয়া সুলতানা (২৮)। বৃহস্পতিবার রাত ১০টায় ধানমন্ডিতে বেসরকারি আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ডা. তানিয়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অনারারি চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন। তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজের ৪৭ ব্যাচের ছাত্রী। তার সাড়ে তিন বছরের একটি ছেলে রয়েছে। 

নিহতের স্বামী ব্যবসায়ী আমিনুল বাহার হিমন জানান, তানিয়া সুলতানা গত ২২শে জুলাই থেকে জ্বরে ভুগছিলেন। পরীক্ষা-নিরীক্ষায় তার ডেঙ্গু পজিটিভ আসে।
২৪শে জুলাই তাকে রাজধানীর মগবাজারে কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হলে গতকাল তাকে আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডাক্তার আবদুল কাহার আকন্দের অধীনে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতরাত ১০টায় তার মৃত্যু হয়।

এ নিয়ে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মোট তিনজন চিকিৎসক মারা গেলেন। এর আগে রাজধানীর উত্তরায় বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতালে নিগার নাহিদ দিপু নামে একজন নারী চিকিৎসক এবং গত কয়েকদিন আগে হবিগঞ্জ জেলার সিভিল সার্জন শাহাদাত  হোসেন হাজরা মারা যান। সরকারি হিসেব মতে, ডেঙ্গুতে এ পর্যন্ত ৮ জন মারা গেছেন। তবে বেসরকারি হিসেবে নিহতের সংখ্যা কয়েকগুন বেশি।

No comments

Powered by Blogger.