ফরাসি নৈসর্গিক সৌন্দর্যের ছবি নিয়ে ঢাকায় প্রদর্শনী

আলোকচিত্রী শিবলী সিরাজ এ বছরের মার্চে তিন সপ্তাহ ধরে ফ্রান্সে বেড়িয়েছেন। একটি গাড়ি ভাড়া করে মহাসড়ক ও গ্রামাঞ্চলের পথেঘাটে ঘুরেছেন তিনি। ফ্রান্স জুড়ে এই ভ্রমণে অনেক মুহূর্ত ক্যামেরাবন্দি হয়েছে তার। সেগুলো নিয়ে আয়োজন করা হয়েছে প্রদর্শনীর। এর শিরোনাম ‘ফ্রান্স, নৈসর্গিক ও অনন্ত: এক আলোকচিত্রীর অভিযাত্রা’।

আঁলিয়স ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে শিবলী সিরাজের একক আলোকচিত্র প্রদর্শনী শুরু হবে আজ ২৬ জুলাই। বিকেল সাড়ে ৫টায় এটি উদ্বোধন করবেন ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউটের (আইটিআই) সম্মানিক সভাপতি রামেন্দু মজুমদার।

শিবলী সিরাজ জানান, উত্তরের বেলাভূমি থেকে দক্ষিণে সমুদ্র থেকে পাহাড়ে বিশাল প্রকৃতির ছবি তুলেছেন তিনি। পাহাড়ি ঝরনায় ছুটে চলা নুড়ির চঞ্চলতা ধরা পড়েছে তার ক্যামেরায়। তিনি বিশ্বাস করেন, মানবের অস্তিত্বের গহীনে প্রকৃতির বসবাস অত্যাবশ্যকীয়। এই মন্ত্রই অনুসরণ করেছে তার প্রদর্শনী।
শিবলী সিরাজের ক্যামেরায় ফরাসি নৈসর্গিক সৌন্দর্য
‘ফ্রান্স, নৈসর্গিক ও অনন্ত: এক আলোকচিত্রীর অভিযাত্রা’ শীর্ষক প্রদর্শনী চলবে ৮ আগস্ট পর্যন্ত। সোম থেকে বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে রাত ৯টা। শুক্র ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা ও বিকাল ৫টা থেকে রাত ৮টা। এই আয়োজন সবার জন্য উন্মুক্ত।
শিবলী সিরাজের ক্যামেরায় ফরাসি সৌন্দর্য

No comments

Powered by Blogger.