রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যানকে গুলি করে হত্যা, এলাকায় উত্তেজনা

শক্তিমান চাকমা
বাংলাদেশের রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলা পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও জনসংহতি সমিতির (জেএসএস-সংস্কার) নেতা শক্তিমান চাকমাকে গুলি করা হয়েছে। 
আজ (বৃহস্পতিবার) বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ কার্যালয়ে যাওয়ার সময় তাঁকে গুলি করে দুর্বৃত্তরা। এসময় রূপম চাকমা নামে আরেক নেতা গুলিবিদ্ধ হয়েছেন। রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
জনসংহতি সমিতির কেন্দ্রীয় সহ-তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা সাংবাদিকদের বলেন, জনসংহতি সমিতির কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক শক্তিমান চাকমা ও নানিয়ারচর শাখার সাংগঠনিক সম্পাদক রূপম চাকমা উপজেলা পরিষদ কার্যালয়ে যাওয়ার সময় ইউপিডিএফের (প্রসীত গ্রুপ) লোকজন তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। ঘটনার পর আহত শক্তিমান চাকমাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শক্তিমান চাকমাকে মৃত ঘোষণা করেন।
শক্তিমান চাকমা নিহত হওয়ার পর পুরো এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে। পুলিশসহ স্থানীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা পুরো এলাকা ঘিরে রেখেছেন।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রাঙামাটি জেলা পুলিশ সুপারের (এসপি) সঙ্গে এ বিষয়ে কথা বলার পর দোষীদের খুঁজে বের করতে কড়া নির্দেশ দিয়েছেন।
গুলিবিদ্ধ শক্তিমান চাকমা

No comments

Powered by Blogger.