‘আমি তো এত কাজ এখন করতে চাই না’ by কামরুজ্জামান মিলু

দেশীয় চলচ্চিত্রের জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর। খল অভিনেতা হিসেবে লম্বা সময় ঢালিউডে রাজত্ব করে যাচ্ছেন। চলতি বছরেও বেশকিছু ছবির কাজ নিয়ে ব্যস্ত আছেন এই অভিনেতা। বর্তমানে মিশা সওদাগর বদিউল আলম খোকনের ‘হারজিৎ’, ‘আমার মা আমার বেহেশত’, ‘অন্ধকার জগৎ’, সোহানুর রহমান সোহানের ‘অবলা নারী’, ‘রাগি’, জি সরকারের ‘খোদার কসম’, ‘লাভ-২০১৪’, শাহিন সুমনের ‘মাতাল’, ওয়াজেদ আলী সুমনের ‘মনে  রেখো’, ‘ক্যাপ্টেন খান’, আশিকুর রহমান আশিকের ‘ওপারেশন অগ্নিপথ’, শফিক হাসানের ‘বাহাদুরী’, মাহমুদ হাসান শিকদারের ‘অবতার’, মোস্তাফিজুর রহমান মানিকের ‘আনন্দ অশ্রু’, বজলুর রাশেদ চৌধুরীর ‘দেশনায়ক’, গাজী জাহাঙ্গীরের ‘প্রেমের বাঁধন’, রবিন খানের ‘কানা গলি’সহ প্রায় দুই ডজন ছবির কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এরইমধ্যে আটশ’র বেশি ছবি মুক্তি পেয়েছে তার। মিশা সওদাগর বলেন, সম্প্রতি আমার অভিনীত ‘স্বপ্নজাল’ ও ‘পলকে পলকে তোমাকে চাই’ নামে দুটি ছবি মুক্তি পেয়েছে। দুটি ছবি থেকেই বেশ ভালো সাড়া পাচ্ছি। পুরো বছরে কাজের জন্য তেমন কোনো ছুটি মেলে না। প্রায় প্রতিদিনই শুটিং করতে হয়। পুরো বছরের মধ্যে দুই মাস এবার আমেরিকায় থাকব। তারপরও বলতে গেলে আমেরিকায় এক মাস ছবির শুটিং করব, বাকি এক মাস ঘুরব। এই রোজার মধ্যে আমেরিকায় মোহাম্মদ হোসেন জেমীর পরিচালনায় একটি ছবিতে কাজ করব। শুটিংয়ের বাইরে রোজার ঈদে আমার দুই সন্তানসহ আমেরিকায় ঘুরব এবং এরপর ঢাকায় ফিরব। রোজার মধ্যে আমেরিকায় শুটিং করব এবার। এত ছবিতে একসঙ্গে কাজ করতে কেমন লাগে জানতে চাইলে মিশা বলেন, আমি তো এত কাজ এখন করতে চাই না। আমি তো বলে দেই যে, গল্প ভালো না লাগলে ছবিতে কাজ করব না। তারপরও করতে গিয়ে দেখলাম এখন অনেক ছবি আমার হাতে। মিশা অভিনীত বেশকিছু ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। এসব ছবির মধ্যে আজ বড় পরিসরে তার অভিনীত এবং  ‘ইফতেখার চৌধুরীর পরিচালনায় ‘বিজলী’ ছবি মুক্তি পাচ্ছে। এছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে শামীমুল ইসলাম শামীমের ‘আমার প্রেম আমার প্রিয়া’, মোস্তাফিজুর রহমান মানিকের ‘জান্নাত’। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার একাধিক ছবিতে অভিনয় করলেও দীর্ঘ দিন ধরে এ প্রযোজনা সংস্থার কোনো ছবিতে দেখা যায় নি মিশাকে। গত ৬ই এপ্রিল রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে জাজের কর্ণধার প্রযোজক আব্দুল আজিজের জন্মদিনের কেক কাটা অনুষ্ঠান ও ‘বিজলী’ ছবির সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে আব্দুল আজিজকে সব মনমালিন্য ভুলে এফডিসিতে ফিরে আসার অনুরোধ করেন মিশা। এসময় প্রেক্ষাগৃহের মেশিনের ভাড়া কমানোর বিষয়েও আব্দুল আজিজকে অনুরোধ করেন এই অভিনেতা। জানা যায়, মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মাণ পরিকল্পিত জাজ মাল্টিমিডিয়ার একটি নতুন ছবিতে কাজ করতে যাচ্ছেন তিনি। এমন সংবাদের বিষয়ে জানতে চাইলে মিশা সওদাগর বলেন, ছবির গল্প পছন্দ হলে আমি অবশ্যই কাজ করব। কারো সঙ্গে কাজ করতে আমার কোনো আপত্তি নেই। আর জাজের আজিজ ভাই যে কোনো ছবি শুরু করার আগে আমাকে ফোন দেন। কারণ তিনি আমার অভিনয় ব্যক্তিগতভাবে পছন্দ করেন। জাজ থেকে সবশেষ ‘সুলতান’ ছবিরও প্রস্তাব পেয়েছিলাম, তবে কাজটা করিনি। আমি জাজের অনেক ছবিতে কাজের প্রস্তাব পাওয়ার পরও শেষ পর্যন্ত করিনি। সবকিছু ঠিক থাকলে হয়ত এ প্রতিষ্ঠানের নতুন ছবিতে আমি সামনে কাজ করব। তবে এখনো এই অভিনেতা জাজের নতুন কোনো ছবিতে চুক্তিবদ্ধ হননি। শাকিব খানের সঙ্গে দীর্ঘদিন পর ‘ক্যাপ্টেন খান’ ছবিতে কাজ করছেন মিশা সওদাগর। তবে এটা নিয়ে ইন্ডাস্ট্রির অনেকে জলঘোলা করার চেষ্টা করছেন বলে জানান মিশা। তিনি বলেন, একটা কথা সবার মনে রাখা উচিত সেটা হচ্ছে, আমার পেশা কিন্তু অভিনয় নেতাগীরি নয়। আর আমার জীবনে চাওয়ার আর কিছু নেই। কারণ দর্শকরা আমাকে অনেক কিছু দিয়েছে। বাকি জীবনটা সুন্দরভাবেই কাজ করে যেতে চাই।

No comments

Powered by Blogger.