ক্ষেপণাস্ত্র ভূপাতিত করব- রুশ রাষ্ট্রদূত; ট্রাম্প বললেন ‘প্রস্তুত হোন’

লেবাননে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার জাসিপকিন
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রাশিয়াকে সতর্ক করে বলেছেন, সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা হবে, আপনারাা প্রস্তুত হোন। তিনি এক টুইটার বার্তায় বলেছেন, “চমৎকার নতুন ও স্মাট ক্ষেপণাস্ত্র ছুটে আসছে সিরিয়ার দিকে।”
লেবাননে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার জাসিপকিন হিজবুল্লাহ পরিচালিত আল-মানার টেলিভিশন চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে মঙ্গলবার বলেছেন, “সিরিয়ায় যদি ক্ষেপণাস্ত্র হামলা হয় তাহলে আমরা মার্কিন ক্ষেপণাস্ত্র ভূপাতিত করব। এমনকি যে উৎস থেকে ক্ষেপণাস্ত্র ছোঁড়া হবে তাও ধ্বংস করব।”  দৃশ্যত এ বক্তব্যের জবাবে ট্রম্প টুইটারে ওই পোস্ট দিয়েছেন।
টুইটার বার্তায় ট্রাম্প আবারো সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে সমর্থন করার জন্য রাশিয়াকে তিরস্কার করেছেন। তিনি তার ভাষায় বলেছেন, “গ্যাস হামলাকারী পশুর সঙ্গী হওয়া উচিত নয় যারা নিজের জনগণ হত্যা করে আনন্দ করে।”
সিরিয়ার পূর্ব গৌতার দুমা শহরে রাসায়নিক হামলার অভিযোগ তুলে আমেরিকা ও তার পশ্চিমা মিত্ররা সিরিয়ার ওপর হামলা চালানোর হুমকি দিচ্ছে। তবে, রাশিয়া বলেছে, এ ধরনের হামলা হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে মস্কো। মঙ্গলবার রুশ প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় কমিটির প্রধান ভ্লাদিমির শ্যামানভ বলেছেন, “রাশিয়ার হাতে রয়েছে অদ্র অস্ত্র। যদি তারা পরীক্ষা করতে চান তবে তারা ভালো জবাব পাবেন।”

No comments

Powered by Blogger.