মহিউদ্দিন চৌধুরী অসুস্থ

হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী। শনিবার রাত ১০টার দিকে তিনি গুরুতর  অসুস্থ বোধ করেন। পরে তাকে চট্টগ্রাম মহানগরীর ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে গতকাল রোববার বিকালে হেলিকপ্টারে করে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। গত শুক্রবার বিকালেও তিনি যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। এ সময় তিনি নতুন গৃহকর অ্যাসিসমেন্ট রুখতে নগর যুবলীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকারও আহ্বান জানান।  
আর এমন একজন সুস্থ মানুষ হঠাৎ অসুস্থ হয়ে ম্যাক্স হাসপাতালের আইসিইউতে ভর্তি হওয়ায় ভেঙে পড়েন দলীয় নেতাকর্মী ও পরিবারের সদস্যরা।
হাসপাতালের চিকিৎসক জহির উদ্দিন চৌধুরী জানান, মহিউদ্দিন চৌধুরীর দুটি কিডনিতেই সমস্যা। পা দুটো দুর্বল। শরীর উপরের দিকে ভারি এবং নিচের দিকে হালকা হয়ে গেছে। দীর্ঘদিন ধরে হার্টের বিভিন্ন জটিলতায় ভুগছেন তিনি। অনেকবার তার ওপেন হার্ট সার্জারি হয়েছে। তবুও অনেকটা মনের জোরেই চলছিলেন এ নেতা।
তিনি জানান, শনিবার রাতে গুরুতর অসুস্থাবস্থায় এবিএম মহিউদ্দিন চৌধুরীকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাকে আইসিইউতে রাখা হয়। উন্নত চিকিৎসার জন্য তাকে ভারতের চেন্নাই অথবা সিঙ্গাপুর নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।
তার পারিবারিক সূত্র জানায়, মহিউদ্দিন চৌধুরীকে বিদেশে নিয়ে যাওয়া হতে পারে। তবে কোথায় নিয়ে যাওয়া হবে তা এখনো সিদ্ধান্ত হয়নি। বিষয়টি প্রধানমন্ত্রীর এপিএস সাইফুজ্জামান শেখর তদারক করছেন। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এয়ার অ্যাম্বুলেন্সের ব্যবস্থাও করা হয়েছে। আপাতত তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সেখানে তাকে দেখতে যান আওয়ামী লীগের সাধারণ ওবায়দুল কাদের, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল ও উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। ওবায়দুল কাদের অসুস্থ মহিউদ্দিন চৌধুরীর চিকিৎসার খোঁজ-খবর নেন।
এদিকে মহিউদ্দিন চৌধুরীর অসুস্থতার খবর পেয়ে গতকাল সকালে নগরীর ম্যাক্স হাসপাতালে ছুটে যান চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।
 মেয়রের একান্ত সচিব রায়হান ইউসুফ জানান, মেয়র আ জ ম নাছির উদ্দিন  রোববার সকাল সোয়া ১০টা থেকে আধা ঘণ্টারও বেশি সময় মহিউদ্দিন চৌধুরীর পাশে অবস্থান করেন। মেয়র বলেন, হায়াত-মউত সবার জন্য। আল্লাহ না করুক তিনি ছাড়া চট্টগ্রামের রাজনীতি গতি হারাবে। তাই মহিউদ্দিন ভাইয়ের জন্য আল্লাহর দরবারে আমি দোয়া প্রার্থনা করছি। যাতে মহিউদ্দিন ভাই চট্টগ্রামের মানুষের জন্য আমাদের মাঝে আরো হাজার বছর বেঁচে থাকেন। 
প্রসঙ্গত, চট্টগ্রামের রাজনীতিতে এবিএম মহিউদ্দিন চৌধুরী বর্তমান সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের ঘোরবিরোধী। বিগত সময়ে চট্টগ্রামে জলাবদ্ধতা, নগরীর আউটার স্টেডিয়ামে সুইমিং পুল নির্মাণসহ বিভিন্ন ইস্যুতে তিনি আ জ ম নাছির উদ্দিনকে কটাক্ষ ও তুমুল সমালোচনা করেছিলেন। মাঝে মধ্যে গরম কথা বলে অনুসারী নেতাকর্মীদের উত্তপ্ত করে তুলতেন। হাতে লাঠি নিয়ে আ জ ম নাছিরকে যেখানে পান সেখানে প্রতিরোধের ঘোষণাও দেন তিনি।

No comments

Powered by Blogger.