দেশে গণতন্ত্র নেই মানুষ মরে গেলেও বিচার চায় না

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বর্তমানে দেশের মানুষ নিরাপদে নেই। দেশের মানুষ মরে গেলেও এখন বিচার চায় না। দেশে আইনের শাসন নেই। তিনি বর্তমান সরকারকে আমলাতান্ত্রিক সরকার উল্লেখ করে বলেন, দেশে এখন গণতন্ত্র নেই। আমলাতান্ত্রিকভাবে চলছে দেশ। ‘আর জোট নয়, ৪ দল থেকে ১৪ দল, সব দলই দেখেছি, সবাই আমার সঙ্গে বেইমানি করেছে। কেউ আমার দিকে ফিরে তাকায়নি। বিএনপি-আওয়ামী লীগ কারও কাছ থেকে কিছুই পাইনি। তাই দলকে সুসংগঠিত করে আগামীতে ৩০০ আসনে এককভাবে নির্বাচন করবে জাতীয় পার্টি।’ গতকাল চান্দিনা মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির সম্মেলনে তিনি এসব কথা বলেন। এরশাদ বলেন, জোটগতভাবে নির্বাচন করার জন্য শর্তসাপেক্ষে বিএনপির ডাকে সারা দেয়ার পর বিএনপির যুবরাজ (তারেক রহমান) আমাকে তার হাওয়া ভবনে ডেকে নিয়ে নামমাত্র শর্তে স্বাক্ষর নেয়। আমার সহযোগিতায় ক্ষমতায় যাওয়ার পর আর কোন খবর নেয়নি। একইভাবে রাজধানীর পল্টন ময়দানে আওয়ামী লীগের সঙ্গে ১৪ দলে যুক্ত হলাম। তারাও একই কৌশলে আমাকে হতাশ করেছে। এবার সিদ্ধান্ত নিয়েছি, আর জোট নয়, আগামী নির্বাচনে ৩০০ আসনে অংশ নেবে জাতীয় পার্টি। তিনি বলেন, ১৯৮৪ সালে আমি ক্ষমতা ছাড়ার প্রস্তুতি নিয়ে দেশের সব রাজনৈতিক দলগুলোকে নির্বাচন করার আহ্বান জানাই। কিন্তু কোন রাজনৈতিক দল আমার ডাকে সাড়া দেয়নি। পরে বাধ্য হয়ে ‘গ্রাম বাঁচলে, বাঁচবে দেশ’- স্লোগানে দেশের আপামর জনগণের সমর্থন নিয়ে জাতীয় পার্টি গঠন করি। তারপর থেকে রাজনৈতিক রোষানলে আমার জীবন কাটে কারাগারে। আমার প্রথম শ্রেণীতে পড়ুয়া ছেলের জীবন স্কুল থেকে শুরু না হয়ে কারাগার থেকে শুরু হয়। ধ্বংস হয় তার ভবিষ্যৎ জীবন। এরশাদ বলেন, এখন মানুষকে পুড়িয়ে মারা হচ্ছে। মানুষ ঘর থেকে বের হতে সাহস পায় না। দেশের মানুষ ঘর থেকে বের হলে ঘরে ফিরে যাওয়ার নিশ্চয়তা নেই। অহরহ ঘটছে খুন-গুম। কিন্তু আমার শাসন আমলে আমি মানুষ মারিনি। কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির সভাপতি লুৎফুর রেজা খোকনের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, প্রেসিডিয়াম সদস্য ঢাকা মহানগর জাতীয় পার্টির সভাপতি এস এম ফয়সাল চিশতী, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি অধ্যাপক নূরুল ইসলাম মিলন এমপি, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আমির হোসেন ভূঁইয়া এমপি প্রমুখ। পরে লুৎফুর রেজা খোকনকে সভাপতি ও মো. আমির হোসেন ভূঁইয়া এমপিকে সাধারণ সম্পাদক করে কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির নতুন কমিটি গঠন করা হয়।

No comments

Powered by Blogger.